Home বাংলাদেশরংপুর সৈয়দপুর নতুন টেন্ডার প্রদানের প্রতিবাদে দোকানদারদের বিক্ষোভ

সৈয়দপুর নতুন টেন্ডার প্রদানের প্রতিবাদে দোকানদারদের বিক্ষোভ

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

Exif_JPEG_420

এম আর আলী টুটুল সৈয়দপুর নীলফামারী প্রতিনিধিঃ সৈয়দপুর পৌর আধুনিক সবজি বাজারের দোকান বরাদ্দ প্রদানে নতুন টেন্ডার দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দোকানদাররা। বুধবার (৭ ডিসেম্বর) বেলা ২ টায় এই কর্মসূচী পালন করে। বাজারে পূর্ব থেকে ব্যবসাকারীদের বাদ দিয়ে অন্যদের বরাদ্দ দেয়ার ষড়যন্ত্র হিসেবে এই টেন্ডার অভিযোগ করে তা বাতিলের দাবী জানিয়েছেন তারা।

জানা যায়, বিগত ২০০৮ সালে তৎকালীন পৌর মেয়র আখতার হোসেন বাদল এই মার্কেটটি প্রতিষ্ঠা করেন। সেই সময় প্রয়োজনীয় অর্থ দিয়ে নিয়ম মাফিক বরাদ্দ নিয়ে দীর্ঘ প্রায় দেড়যুগ ধরে ব্যবসা করে আসছে বর্তমান দোকানদাররা। নিয়মিত পৌরসভার পাওনাদিও পরিশোধ করেছেন প্রতিটা ব্যবসায়ী।

এরই মাঝে আখতার হোসেন বাদলের স্ত্রী বর্তমান মেয়র রাফিকা আখতার জাহান তাঁর নির্বাচনী ইশতেহার অনুযায়ী স্বামীর স্মৃতি এই বাজার উন্নয়নের উদ্যোগ নেন। গত মে মাসে বাজারটি সংস্কার করা হয়। এরপর থেকে চাপ সৃষ্টি করা হয় নতুন করে দোকান বরাদ্দ নেয়ার জন্য। এতে দিশেহারা হয়ে পড়ে দোকানদাররা। দোকান প্রতি দেড় থেকে দুই লাখ করে টাকা দিতে বলে পৌর পরিষদ।

এর প্রেক্ষিতে আলোচনায় বসে সিদ্ধান্ত হয় আখতার হোসেন বাদল যে ৫৫ টি দোকান বরাদ্দ দিয়েছিলেন তা এবং ডোনেটকৃত ৭ টি বাদ দিয়ে নতুন ৫০ টি টেন্ডারের মাধ্যমে দেয়া হবে। এজন্য পুরাতন দোকানদাররা তাদের জামানত বাবদ ২৩ লাখ ৯০ হাজার টাকা দিতেও সম্মত হয়। কিন্তু তারপরও গত ৬ ডিসেম্বর পত্রিকায় দোকান বরাদ্দের দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর প্রেক্ষিতে ব্যবসায়ীরা এই কর্মসূচী পালন করে।

বাজার থেকে মিছিল বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে প্রতিবাদ সভা করে। এতে বক্তব্য বলেন সবজি দোকানদার সমিতির উপদেষ্টা আসলাম, সভাপতি জয়নুল আবেদীন, সেক্রেটারি মাসুদ শেখ, সহ-সেক্রেটারী হামিদুল, গোশত ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম আকতার ছটু ও মাছ ব্যবসায়ী সাজিদ প্রমুখ।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী