নেপালে বিমান বিধ্বস্তে নিহত ৬৭, জীবিত উদ্ধার ২

বাংলাপ্রেস ডেস্ক
১৫ জানুয়ারী, ২০২৩

বাংলাপ্রেস ডেস্ক: নেপালের পোখারায় একটি যাত্রীবাহী বিমান দুর্ঘটনায় ৬৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ২ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। গুরুতর আহত দুজনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

ওই ২ জন নেপালের নাগরিক এবং বর্তমানে তাদের শারীরিক অবস্থা অতি সংকটজনক বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

এর আগে রোববার (১৫ জানুয়ারি) সকালে পোখরা বিমানবন্দরের রানওয়েতে অবতরণের ১০ সেকেন্ড আগে ভেঙে পড়ে যাত্রিবাহী বিমানটি। ওই বিমানে ৬৮ জন যাত্রী ছিলেন। সঙ্গে ছিলেন আরও ৪ জন ক্রু। ভেঙে পড়ার পরই বিমানটিতে আগুন ধরে যায়।

এদিন বিকেলে স্থানীয় পুলিশের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, ৬৭ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়।

পিটিআই জানিয়েছে, ভয়াবহ এই বিমান দুর্ঘটনা তদন্তে ইতোমধ্যেই ৫ সদস্যের কমিটি গঠন করেছে নেপাল সরকার। সেই সঙ্গে দেশটিতে সোমবার (১৬ জানুয়ারি) এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

এদিকে, বিধ্বস্ত বিমানটিতে ৫ জন ভারতীয় ছিলেন বলে জানিয়েছে এনডিটিভি। তাদের নামও প্রকাশ করা হয়েছে।

ওই পাঁচ ভারতীয় হলেন- অভিষেক কুশওয়াহা, বিশাল শর্মা, অনিলকুমার রাজভর, সোনু জ্যাসওয়াল এবং সঞ্জয় জ্যাসওয়াল। তবে তারা জীবিত না মৃত, সে বিষয়ে কিছুই জানায়নি সংবাদ মাধ্যমটি।

এছাড়াও ৪ জন রাশিয়ান, ১ জন আইরিশ এবং ২ জন দক্ষিণ কোরিয়ার নাগরিক ছিলেন ওই বিমানে। সূত্র- এনডিটিভি।

 

বিপি/কেজে