হ্যাটট্রিক জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

বাংলাপ্রেস ডেস্ক
১৮ জানুয়ারী, ২০২৩

বাংলাপ্রেস ডেস্ক: নিয়ন্ত্রিত বোলিংয়ে লক্ষ্যটা নাগালের মধ্যেই রাখল বাংলাদেশের মেয়েরা। জবাব দিতে নেমে ব্যাটিংয়ের শুরুটা জুতসই না হলেও তারা থাকল ঠিক পথে। যুক্তরাষ্ট্রের মেয়েদের হারিয়ে হ্যাটট্রিক জয়ে যুব টাইগ্রেসরা হলো গ্রুপ চ্যাম্পিয়ন।

বুধবার বেনোনিতে আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ৫ উইকেটে জিতেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১০৩ রান তোলে আমেরিকানরা। এরপর ১৫ বল হাতে রেখে ৫ উইকেটে ১০৪ রান করে জয় নিশ্চিত করে লাল-সবুজ জার্সিধারীরা।

 

যুক্তরাষ্ট্রের ইনিংসে প্রথম ধাক্কা দিতে বেশি সময় নেয়নি বাংলাদেশ। চতুর্থ ওভারেই ওপেনার লাসিয়া মুল্লাপুড়ি ফেরেন সাজঘরে। অধিনায়ক দিশা বিশ্বাসের বলে আসরাফি ইয়াসমিন অর্থির হাতে ক্যাচ দেন তিনি। ১২ বলে ৫ রান আসে তার ব্যাট থেকে।

দ্বিতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়েন আরেক ওপেনার দিশা ঢিংড়া ও স্নিগ্ধা পাল। আঁটসাঁট থেকে তাদেরকে রানের চাকায় দম দিতে দেননি বাংলাদেশের বোলাররা। ১৫তম ওভারে ঢিংড়া রানআউট হয়ে ফিরলে বিচ্ছিন্ন হন দুজন। মন্থর ব্যাটিংয়ে ৩৯ বলে ২০ রান করেন তিনি।

পরের বলেই স্নিগ্ধাকে বোল্ড করে দলকে উল্লাসে মাতান ডানহাতি পেসার দিশা। ৩৭ বল মোকাবিলায় ২৬ রানের ইনিংস খেলেন তিনি। ফলে ৬৮ রানে ৩ উইকেট খুইয়ে ফেলে যুক্তরাষ্ট্র। তাদের সংগ্রহ শতরান পেরোয় ইসানি বাগেলা ও অধিনায়ক গিতিকা কোড়ালির ব্যাটে।

৩৫ রানের জুটির অবসানে ইনিংসের শেষ বলে মারুফা আক্তারের শিকার হন কোড়ালি। বাংলাদেশ জাতীয় দলে খেলা পেসার তার স্টাম্প ভেঙে দেন। ১৬ বলে ১৬ রান করেন তিনি। বাগেলা ১৭ বলে ১৭ রানে অপরাজিত থেকে যান।

বিপি/কেজে