Home Uncategorized তেলবাহী ওয়াগান লাইনচ্যুত অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা

তেলবাহী ওয়াগান লাইনচ্যুত অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা

by Dhaka Office
A+A-
Reset

এম আর আলী টুটুল, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : রেলের তেলবাহী ওয়াগন লাইনচ্যুত হয়ে পড়ায় আতংকিত হয়ে পড়ে সৈয়দপুর রেলওয়ে ষ্টেশন সংলগ্ন এলাকাবাসী। রবিবার সকাল ৬টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে রেলওয়ে ষ্টেশন থেকে ১০০ গজ উত্তরে।

তেলবাহী ওয়াগন ড্রাইভার রফিকুল ইসলাম জানান, ২৩ টি তেলবাহী ওয়াগান নিয়ে গতকাল রবিবার ভোররাতে সৈয়দপুরে আসেন তিনি। ওয়াগানগুলি রেলওয়ে ষ্টেশন অতিক্রম করতেই তিনটি তেলবাহী ওয়াগান লাইনচ্যুত হয়ে পড়ে। এসময় বিকট শব্দে রেললাইন সংলগ্ন বসবাসকারী ছুটাছুটি শুরু করে দেয়। কি কারণে লাইনচ্যুত হলো জানতে চাইতে তিনি বলেন, রেললাইনগুলি একে বারেই পুরাতন। সেই সাথে কাঠের স্লিপারগুলো খোয়ে গেছে। কেরোসিন, ডিজেল ও মবিলে ভরা ওয়াগানগুলো লাইনচ্যুত হয়ে পাল্টি খেলেই মহা বিপদ হতো বলে তিনি জানান। তবে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়ায় তিনি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন।


সাদেকুল ইসলাম নামের এক শ্রমিক লিডার জানান, বর্তমান সরকার সৈয়দপুর রেলওয়ে কারখানা আধুনিকায়ন করতে কোটি কোটি বরাদ্দ দিয়েছেন। পার্বতীপুর থেকে চিলাহাটি পর্যন্ত রেললাইন সংস্কার বাবাদ ১২২ কোটি টাকা বরাদ্দও দেওয়া হয়েছে। বরাদ্দকৃত ওই টাকায় ৪০ ভাগ সংস্কার করা হলেও ৬০ ভাগ কাজ করা হয়নি। সরকারকে বদনাম করতেই পর্যাপ্ত অর্থ মিললেও আধুনিকায়নে রূপ পায়নি রেললাইনসহ রেল কারখানা।
এ ব্যাপারে জানতে চাইলে সৈয়দপুর রেলওয়ে ষ্টেশনের সহকারী ষ্টেশন মাষ্টার টুটুল চন্দ্র সরকার সাংবাদিকদের প্রশ্নের উত্তর না দিয়ে সটকে পড়েন।

বাংলাপ্রেস/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী