Home জীবনযাপন তেঁতুলিয়ায় জনসচেতনতা বৃদ্ধিতে বিজিবির মতবিনিময় সভা

তেঁতুলিয়ায় জনসচেতনতা বৃদ্ধিতে বিজিবির মতবিনিময় সভা

by বাংলাপ্রেস ডেস্ক

হাফিজুর রহমান হাবিব, তেঁতুলিয়া ( পঞ্চগড়) প্রতিনিধিঃপঞ্চগড়ের তেঁতুলিয়ায় সীমান্ত এলাকায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা ও মতবিনিময় সভার আয়োজনে বাংলাদেশ বিজিবি। রোববার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় তেঁতুলিয়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয় পাইলট মাঠে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ১৮ বিজিবির পঞ্চগড় অধিনায়ক লে. কর্নেল মাহফুজুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও তেঁতুলিয়া বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার জাহাঙ্গীর আলম বীর প্রতিক আবদুল মন্নান,ইউপি সদস্য,গণমাধ্যম কর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

লে. কর্নেল মাহফুজুল হক গুরুত্বপূর্ণ বক্তব্যে বলেন, আপনারা সীমান্তে বসবাস করছেন। সীমান্তবর্তী এলাকায় জনসাধারণ হিসেবে সীমান্তে শান্তিশৃঙ্খলা ও এলাকার পরিবেশ পরিস্থিতি ঠিক রাখার জন্য আপনাদের অনেক দায়িত্ব-কর্তব্য রয়েছে।

তিনি বলেন,আমাদের থেকে আপনাদের বেশি দায়িত্ব-কর্তব্য বেশি রয়েছে। কারণ আপনারা এখানে যুগের পর যুগ বসবাস করে আসছেন। আপনাদের কাজকর্ম প্রতিনিয়ত চালিয়ে যাচ্ছেন। আমাদের পাশেই প্রতিবেশি দেশ ভারত। সীমান্তে তাদেরও সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কর্তৃপক্ষ রয়েছে। সিকিউরিটি ফোর্স আছে। তাদের সাথে আপনাদের প্রতিনিয়ত দেখা সাক্ষাত হয়। সীমান্ত প্রবাহিত যে মহানন্দা নদী রয়েছে। সেই নদীতে যারা পাথর তুলে জীবিকা নির্বাহ করছেন। মূলত আমরা আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে আমরা যতটুকু কাজ করে থাকি, তা আপনাদের সহযোগিতা ছাড়া দায়িত্ব পালন সম্ভব নয়।

এ জন্য আইনশৃঙ্খলা কাজে যারা জড়িত তাদেরকে আপনাদেরই একটা অংশ মনে করতে হবে। বিশেষত সীমান্ত বসবাসকারী হিসেবে আপনাদেরকে সহনশীল হতে হবে। ওপারে সীমান্তরক্ষী বাহিনীর সাথে কোন প্রকার খারাপ আচরণ করা যাবে না। ভাল ব্যবহার,ভাল আচরন, বন্ধুত্বের সম্পর্কের বজায় রেখে চলতে হবে।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী