Home আন্তর্জাতিক কথার ভুলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হলেন ওবামা!

কথার ভুলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হলেন ওবামা!

by bnbanglapress

সাবিত্রী রায়: যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের জায়গায় ভুলবশত সাবেক প্রেসিডেন্ট বারাক হুসেন ওবামার নাম বলে গুঞ্জন সৃষ্টি করেছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে। তার এই ভুলে হতবাক যুক্তরাষ্ট্রের প্রশাসনের শীর্ষ কর্মকর্তারাও।
গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের প্রধান প্রশাসনিক কার্যালয় হোয়াইট হাউসে সংবাদমাধ্যমের সামনে বক্তব্য রাখেন প্রেস সচিব পিয়েরে। তখনই ভুলবশত প্রেসিডেন্ট বাইডেনকে ‘ওবামা’ বলেন তিনি।
তবে কিছুক্ষণের মধ্যেই নিজের ভুল বুঝতে পারেন তিনি এবং তখনই দুঃখ প্রকাশ করে ওবামার বদলে জো বাইডেনের নাম উল্লেখ করেন।
প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের প্রেস সচিবের বক্তব্য সরাসরি সম্প্রচার করা হচ্ছিল। সেখানে প্রেসিডেন্টের নাম ভুল বলায় প্রবল অস্বস্তিতে পড়ে যান তিনি। নতুন করে প্রেসিডেন্টের নাম চিৎকার করে বলেন কারিন।
উল্লেখ্য, ওই সময় বিশ্বব্যাংকের চিফ এক্সিকিউটিব অফিসার হিসেবে ভারতীয় বংশোদ্ভূত অজয় বঙ্গাকে মনোনীত করার বিষয়টি ঘোষণা করা হচ্ছিল।
হোয়াইট হাউসে দাঁড়িয়ে তিনি বলেন, ‘আপনারা সবাই জানেন ঠিক এক ঘণ্টা আগেই প্রেসিডেন্ট ওবামা …মাফ করবেন প্রেসিডেন্ট বাইডেন বিশ্বব্যাংকের সিইও হিসেবে অজয় বঙ্গাকে মনোনীত করেছেন।’
মারাত্মক ওই ভুল সম্পর্কে তিনি বলেন,, ‘আমি জানি যে এই বিষয়টি নিয়ে চর্চা হবে। তবে থেমে থাকলে তো চলবে না। আমাদের এগিয়ে যেতে হবে।’

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী