Home বিনোদন কবীর সুমনকে তসলিমার খোঁচা

কবীর সুমনকে তসলিমার খোঁচা

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: ৭৫ বছর বয়সে পা দিলেন কবীর সুমন। সোশ্য়াল মিডিয়ায় সারাদিন ধরে শিল্পীর জন্মদিনে শিল্পীকে শুভেচ্ছা জানালেন তাঁর অনুরাগীরা। কিন্তু হঠাৎই এক সংবাদপত্রে কবীর সুমনের এক বিশেষ সাক্ষাৎকার পড়ে রীতিমতো কবীর সুমনকে একহাত নিলেন লেখিকা তসলিমা নাসরিন। যে সাক্ষাৎকারে সুমন ‘যৌনতা’ নিয়ে খোলাখুলি কথা বলেছেন। সাক্ষাৎকারটি পড়ে কবীর সুমনকে ‘হিপোক্রিট’ বলেও কটাক্ষ করলেন তসলিমা। শুভেচ্ছা না জানিয়ে, কবীর সুমনের প্রতি যেন জমানো ক্ষোভ উগরে দিলেন ফেসবুকে। প্রশ্ন তুললেন কবীর সুমনের গানগুলো নিয়েও।

ফেসবুকে তসলিমা লিখলেন, ”এই সুমনকে আমি ‘মুসলমান সুমন’ বলি না, এই সুমনকে আমি ‘হিপোক্রেট সুমন’ বলি। আমি বিশ্বাস করি না এই সুমন আল্লাহ রসুল নামাজ রোজায় বিশ্বাস করেন। এই সুমন স্বার্থের জন্য যা ইচ্ছে তাই করতে পারেন। যদি দেখেন আঘোরি বা নাঙ্গা সন্ন্যাসী সাজলে কিছু ফায়দা হবে, বা লোককে বোকা বানিয়ে মজা লোটা যাবে, তিনি তাই করবেন।”

তসলিমা আরও লেখেন, ”আমি বুঝি না, সাংবাদিকরা যখন তাঁর ইন্টারভিউ নেয়, কেন সাবিনা ইয়াসমিনের সঙ্গে তাঁর সম্পর্কের কথা কেউই জিজ্ঞেস করে না। বিছানায় তিনি ৭৫ বছর বয়সেও সক্ষম, এই কথা কেন শোনাচ্ছেন, পুরুষদের বোকা বানানোর জন্য নাকি নারীদের? মানুষটার আদর্শ বলে কোনওকালে কিছু কি ছিল? আমার সন্দেহ হয়। একসময় নাকি বামপন্থী ছিলেন। বামপন্থী যদি সত্যি হতেন, এত সহজে তৃণমূলী হতেন না। তাঁর নাকি গাড়ি নেই। অনেকে এমন কথা বলে প্রমাণ করতে চান তাঁরা খুব সৎ মানুষ। অনেক অসৎ লোকের কিন্তু গাড়ি থাকে না, আবার অনেক সৎ লোকেরও গাড়ি থাকে। গাড়ি না থাকা সততার কোনও প্রমাণ হয়। আমার আজ সন্দেহ হয়, যে অসাধারণ গানগুলো তিনি লিখেছিলেন, গেয়েছিলেন, সেই গানের কথাগুলো তিনি তখনও বিশ্বাস করতেন না, এখনও বিশ্বাস করেন না। গানের ক্ষেত্রে যেমন তাঁর প্রতিভার তুলনা হয় না, ভণ্ডামোর ক্ষেত্রেও তাঁর প্রতিভার তুলনা হয় না।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী