Home বাংলাদেশচট্টগ্রাম লক্ষ্মীপুরে জাতীয়করণের দাবিতে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অভিন্ন আন্দোলন

লক্ষ্মীপুরে জাতীয়করণের দাবিতে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অভিন্ন আন্দোলন

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

সুলতানা মাসুমা, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি : গত১১ই মার্চ ২০২৩ ইং তারিখে লক্ষ্মীপুর জেলার টাউন হলে লক্ষ্মীপুর জেলার পাঁচ উপজেলার বেসরকারী এমপিও ভুক্ত শিক্ষকও কর্মচারীদের কে নিয়ে এক সভার আয়োজন করা হয়। সেই সভায় বেসরকারি এমপিওভক্ত প্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণ করবার ব্যাপারে অভিন্ন আন্দোলন করবার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরিপ্রেক্ষিতে গত ১৫ই মার্চ লক্ষ্মীপুর জেলার সকল বেসরকারি এমপিও ভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসার শিক্ষক কর্মচারীরা মিলে এক মানববন্ধনের আয়োজন করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

তারই ধারাবাহিকতায়, প্রতিটি বেসরকারি এমপিও ভুক্ত স্কুল কলেজ ও মাদ্রাসায় উনিশে মার্চ নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্ররা প্লেকার্ড প্রদর্শন করেন । সেই প্লেকার্ডে লেখা ছিল ১) কম বেতনে পড়তে চাই,শিক্ষা জাতীয়করণ চাই।
২) শিক্ষা আমার অধিকার, শিক্ষা জাতীয়করণ চাই।
৩)স্মার্ট বাংলাদেশ গড়তে হলে,শিক্ষা জাতীয়করণ করতে হবে।ইত্যাদি।

জেলার সকল বেসরকারী এমপিওভক্ত স্কুল কলেজ, মাদ্রাসা এই প্লেকার্ড প্রদর্শনে অংশগ্রহণ করে তার মধ্যে দত্তপাড়া ডিগ্রী কলেজ,জনতা ডিগ্রী কলেজ,কফিলউদ্দিন ডিগ্রীকলেজ,ডল্টা কলেজওজেলার সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা উল্লেখযোগ্য ।

তারা মনে করেন দল যার যার।জাতীয়করণ সবার। লক্ষ্মীপুর জেলার শিক্ষা প্রতিষ্ঠান
বে সরকারি এমপিওভুক্ত সকলে শিক্ষক ও কর্মচারীদের কে নিয়ে ঐক্য মঞ্চ গঠন করা হয় এবং যার মাধ্যমে তারা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো জাতীয়করণের দাবি জানাতে থাকবেন এবং আন্দোলন চালিয়ে যাবেন।জেলার শিক্ষক ঐক্য মঞ্চের আহ্বায়ক হিসেবে নিযুক্ত হন জাহাঙ্গীর আলম খান জনতা ডিগ্রী কলেজের প্রিন্সিপাল।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী