Home আন্তর্জাতিক রাহুল গান্ধীকে পার্লামেন্টে অযোগ্য ঘোষণা

রাহুল গান্ধীকে পার্লামেন্টে অযোগ্য ঘোষণা

by বাংলাপ্রেস ডেস্ক

বাংলাপ্রেস ডেস্ক: ভারতের বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীকে দেশটির পার্লামেন্ট থেকে অযোগ্য ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ফৌজদারি মানহানির মামলায় রাহুল গান্ধীর দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়। এরপরেই তাকে লোকসভার এমপি থেকে অযোগ্য ঘোষণা করা হলো। লোকসভা সচিবালয়ও তার নির্বাচনী এলাকা শূন্য ঘোষণা করেছে।

লোকসভার পক্ষ থেকে বলা হয়েছে, শ্রী রাহুল গান্ধী, কেরালার ওয়েনাদ সংসদীয় নির্বাচনী এলাকার প্রতিনিধিত্বকারী লোকসভার সদস্য- তার দোষী সাব্যস্ত হওয়ার তারিখ থেকে অর্থাৎ ২৩ মার্চ, ২০২৩ থেকে লোকসভার সদস্যপদ থেকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

২০১৯ সালে এক নির্বাচনী প্রচারণার সময় মোদির পদবি নিয়ে মন্তব্য করার কারণে রাহুলের বিরুদ্ধে বৃহস্পতিবার ওই রায় হয়। গত সাধারণ নির্বাচনের আগে ২০১৯ সালে কর্ণাটক রাজ্যে এক নির্বাচনী প্রচারণায় রাহুল বলেছিলেন, সব চোরেরা কেন তাদের পদবিতে মোদি ব্যবহার করে? নিরাভ মোদি, ললিত মোদি, নরেন্দ্র মোদি।

তবে এর আগে গতকাল রায়ের পর কংগ্রেস জানায়, রাহুলকে নিশ্চুপ করার প্রচেষ্টায় লাভ হবে না। তারা এই মামলার বিরুদ্ধে লড়ে যাবে।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী