Home জীবনযাপন অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: অবশেষে রাজধানী ঢাকায় স্বস্তির বৃষ্টি নেমেছে। টানা দাবদাহের পর আজ শুক্রবার (২১ এপ্রিল) বিকেল সোয়া ৫টার দিকে রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে।

রাজধানীর তেজগাঁও, রামপুরা, ফার্মগেট, বাংলামোটর, প্রেসক্লাব, মতিঝিল, পল্টনসহ বিভিন্ন এলাকায় কম বেশি বৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

এর আগে আবহাওয়া অধিদপ্তর জানায়, ঢাকায় আজ শুক্রবার হালকা বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যেতে পারে। এছাড়া রোববার পর্যন্ত দেশের বেশির ভাগ অঞ্চলে বৃষ্টি ও দমকা বাতাস চলতে পারে।

যদিও অন্যান্য দিনের মতোই শুক্রবার সকাল থেকে রাজধানীসহ দেশের মধ্যাঞ্চলজুড়ে রোদ ছিল। সঙ্গে ভ্যাপসা গরমের অনুভূতিও ছিল। অবশেষে এক পশলা বৃষ্টিতে যেন হাঁফ ছেড়ে বাঁচলো মানুষ।

এক পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার সারা দেশে বৃষ্টি ও কালবৈশাখী হতে পারে। ফলে যে দাবদাহ বইছিল তা ২ এপ্রিল থেকে কমে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ গণমাধ্যমকে বলেন, ‘বৃষ্টি ও মেঘ বেড়ে যাওয়ায় তাপমাত্রা এরই মধ্যে কমতে শুরু করেছে। শুক্রবার থেকে তাপমাত্রা আরও কমে শনিবার থেকে দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টি নামতে পারে।’

আজ শুক্রবার সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে অধিদপ্তর জানায়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আরো বলা হয়, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা বিভাগসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ ও রংপুর, দিনাজপুর, মৌলভীবাজার, রাঙামাটি, বান্দরবান ও ভোলা জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে ও তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।

এছাড়া, সারা দেশে দিনের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী