Home অন্যান্যব্যবসা সার ব্যবসায়ীকে জেল দেওয়ার প্রতিবাদে দোকান বন্ধ রেখেছে সার ব্যবসায়ীরা

সার ব্যবসায়ীকে জেল দেওয়ার প্রতিবাদে দোকান বন্ধ রেখেছে সার ব্যবসায়ীরা

by বাংলাপ্রেস ডেস্ক

দুলাল হক,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ১নং রুহিয়া ইউনিয়নের উত্তরা বাজারের রাসায়নিক সার ও কিটনাশক ব্যবসায়ী মাহাবুব হোসেন বাবুকে এক মাসের জেল দেওয়ার প্রতিবাদে আজ ১১ আগস্ট (বৃহস্পতিবার) সকাল হতে রুহিয়া থানার ৫দোকান বন্দ রেখেছে সার ব্যবসায়ীরা।

১১ আগস্ট (বৃহস্পতিবার) সকালে সাড়ে ১০টার সময় রুহিয়া ডাকবাংলো মাঠে ঢোলারহাটের বিশিষ্ট সার ও কিটনাশক ব্যবসায়ী আব্দুল জলিলের সভাপতিত্বে এক আলোচলা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, রুহিয়া থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু সাঈদ বাবু, সহ-দফতর সম্পাদক গনেশ চন্দ্র সেন, ১নং রুহিয়া ইউপি চেয়ারম্যান মনিরুল হক বাবু, রুহিয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তফা, সার ব্যবসায়ী হবিবর রহমান, কাজল, হুমায়ুন, সাদেকুল, হাসান, কাদের, সবুজসহ ৫টি ইউনিয়নের সকল সার ব্যবসায়ীরা।

আলোচনা সভায় সকলে কয়েকটি সিদ্ধান্ত গ্রহন করেনঃ- (১) উত্তরা বাজারের সার ও কিটনাশক ব্যবসায়ী মাহাবুব হোসেন বাবু কে নিঃশর্তে মুক্তি দিতে হবে। (২) প্রতিটি বি সি আই সি ও বি এ ডি সি ডিলারকে তার নির্ধারিত এলাকায় সারা বছর শতভাগ সার ন্যায্য মূল্যে বিতরণ নিশ্চিত করতে হবে। (৩) ডিলারদেরকে পাইকারি মূল্য নির্ধারণ করে দিয়ে প্রতিটি সার ও কীটনাশক ব্যবসায়ীকে সার দেওয়া নিশ্চিত করতে হবে।(৪) সারের সরবরাহ বাড়িয়ে উদ্ভূত সারের কৃত্রিম সংকট নিরসন করে ব্যবসায়ী ও কৃষক ভাইদের হয়রানি বন্ধ করতে হবে । (৫) বাজার মনিটরিং এর নামে অযৌক্তিক ভাবে কোন সার ও কীটনাশক ব্যবসায়ীকে হয়রানি না করা নিশ্চিত করতে হবে।

পরে রুহিয়া সার ও কিটনাশক ব্যবসায়ী কল্যান সমবায় সমিতির ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক হবিবর রহমান, যুগ্ন আহবায়ক গনেশ চন্দ্র সেন, সদস্য রশিনী (ঢোলারহাট), বাবুল (রাগাগাঁও), আল মামুন (সেনুয়া), আজহার (রামনাথ), আজাদ (আখানগর)।

এখানে উল্লেখ্য, ১০ আগস্ট (বুধবার) বেশি দামে সার বিক্রির দায়ে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার ১নং রুহিয়া ইউনিয়নের উত্তরা বাজার থেকে সাকিব ট্রেডার্স এর মালিক মাহাবুব হোসেন বাবু (২৭) কে ভ্রাম্যমাণ আদালত ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান।

বিপি<> আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী