ইমনের গানে মাতলেন নিউ ইয়র্কের দর্শক-শ্রোতা

বাংলাপ্রেস ডেস্ক
১২ অক্টোবর, ২০২২

নিজস্ব প্রতিবেদক: নিউ ইয়র্কের দর্শক-শ্রোতাদের মুগ্ধ করলেন আধুনিক গান থেকে রবীন্দ্রসংগীতে ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তী। স্থানীয় সময় রবিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় নিউ ইয়র্কের বাংলাদেশি অধুষ্যিত উডসাইডের কুইন্স প্যালেসে অনুষ্ঠিত ইমন চক্রবর্তী একক সঙ্গীত সন্ধ্যার আয়োজন করেন নিউ ইয়র্কের শো টাইম মিউজিক। অনুষ্ঠানে সব ধরণের গান গেয়ে দর্শকদের মন জয় করেন ইমন।
ইমনের কন্ঠে রবীন্দ্র সঙ্গীত, মৌলিক গীতি, লোক সঙ্গীত শোনার জন্য শত শত শ্রোতা অপেক্ষা করছিলেন। টলিউডের গায়িকাদের মধ্যে প্রথম সারিতেই আছেন ইমন চক্রবর্তীর নাম। রবিঠাকুরের গান হোক কিংবা লোকগীতি গেয়ে সকলের মন জয় করে নিয়েছেন ইমন। মঞ্চে নিজের গান নিয়ে নানান অভিজ্ঞতার কথা জানিয়েছেন তিনি। তাঁর গান ও পছন্দ করেছেন দর্শকশ্রোতা।
এতো নামী শিল্পী তবুও দর্শকের সংখ্যা কম কেন এমন প্রশ্নের জবাবে নিউ ইয়র্কের শো টাইম মিউজিকের স্বত্বাধিকারী আলমগীর খান আলম জানান, একই দিনে বেশ কয়েকটি অনুষ্ঠান হওয়ায় দর্শক সংখ্যা কমেছে। এই দিনে ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও লক্ষ্মী পুজারও দিন। অনুষ্ঠানের দিন নির্ধারনের সময় তা আগে খেয়াল করিনি। এছাড়াও দর্শনীর বিনিময় থাকলে এমনিতেই দর্শক কমে যায় আর বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা থাকলে দর্শকের জায়গা কুলায় না। তিনি বলেন, আগের মত আর এ বিনোদন ব্যবসায় লাভ নেই। তবুও চালিয়ে যাচ্ছি।

বিপি।এসএম