খুলনায় বিএনপির সমাবেশ
গণপরিবহন বন্ধ, দুর্ভোগে জনসাধারণ, পরীক্ষার্থী

বাংলাপ্রেস ডেস্ক
২১ অক্টোবর, ২০২২

বাংলাপ্রেস ডেস্ক: শুক্রবার ভোর থেকে বাগেরহাট জেলা সদরসহ সব উপজেলার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন জনসাধারণ। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন নিয়োগ পরীক্ষায় অংশ নিতে আসা পরীক্ষার্থীরা।

গণপরিবহন বন্ধ থাকায় কেউ পায়ে হেঁটে, কেউ ভ্যান বা ইজিবাইকে চড়ে চেষ্টা করছেন খুলনা, যশোর, পিরোজপুরসহ নির্ধারিত গন্তব্যে পৌঁছানোর। বাগেরহাটে শুক্রবারের নিয়োগ পরীক্ষায় ৬ হাজার পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে।

সরেজমিনে বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনালে দেখা যায়, নিয়োগ পরীক্ষায় অংশ নিতে গোপালগঞ্জে যাবেন ইয়ামিন নামের এক পরীক্ষার্থী। বড় ভাইয়ের সঙ্গে বের হয়ে কোনো যানবাহন না পাওয়ায় হাঁটতে দেখা যায় তাকে। আক্ষেপ করে বলছিলেন, সমাবেশ খুলনায় হলেও ঢাকার পরিবহন বন্ধ রাখা হয়েছে। সময়মতো কেন্দ্রেই হয়তো যেতে পারব না।

উল্লেখ্য, শনিবার দুপুরে খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। এই সমাবেশ সামনে রেখে দুই দিন বাস চলাচল বন্ধ রাখলেও বাস মালিক সমিতি বলছে, হাইকোর্টের সিদ্ধান্ত অমান্য করে সড়ক-মহাসড়কে নসিমন-করিমন, মহেন্দ্র, ইজিবাইক ও বিটিআরসির গাড়িগুলো চলাচল করছে। এজন্য ধর্মঘট ডাকা হয়েছে।

বিপি>আর এল