Home অন্যান্যশিক্ষা তেঁতুলিয়ায় প্রথমবারের মত শিক্ষক দিবস পালিত

তেঁতুলিয়ায় প্রথমবারের মত শিক্ষক দিবস পালিত

by বাংলাপ্রেস ডেস্ক

হাফিজুর রহমান হাবিব তেঁতুলিয়া (পঞ্চগড়)প্রতিনিধিঃ পঞ্চগড়ে তেঁতুলিয়া উপজেলায় ‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে জাতীয় শিক্ষক দিবস পালিত হয়েছে ।

বৃহস্পতিবার বেলা ১১টায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে তেতুলিয়া বাংলাবান্ধা মহাসড়কসহ চৌরাস্তা বাজার
প্রদক্ষিণ করে। তেঁতুলিয়া ডাকবাংলো পিকনিক কর্ণারে শেষ হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতি গঠনে শিক্ষকদের ভূমিকা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মজাহারুল হক প্রধান এমপি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, মাধ্যমিক শিক্ষা অফিসার শওকত আলী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, তেঁতুলিয়া সরকারি কলেজের অধ্যক্ষ হবিবর রহমান প্রমুখ। এসময় বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড আর শিক্ষকরা হচ্ছেন জাতি গড়ার কারিগর। শিক্ষকরা আদর্শ মানুষ এবং সমৃদ্ধ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তেঁতুলিয়া উপজেলার ৭৪ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়,কলেজ,মাদ্রাসাসহ ৪২ টি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। সঞ্চালন করেন কাজী মতিউর রহমান।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী