সাফজয়ী সাবিনা-কৃষ্ণাদের প্রধানমন্ত্রীর সংবর্ধনা

বাংলাপ্রেস ডেস্ক
৯ নভেম্বর, ২০২২

বাংলাপ্রেস ডেস্ক : প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার ফুটবলের শিরোপা ঘরে ছিনিয়ে এনেছে বাংলাদেশের মেয়েরা। এ উপলক্ষ্যে সাফজয়ী বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলকে সংবর্ধনা প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে প্রধান অতিথি হিসেবে তিনি এ সংবর্ধনা দেন।

এ সময় সাফজয়ী ২৩ জন নারী ফুটবলার ও ১১ জন প্রশিক্ষক ও কর্মকর্তাকে সম্মানা চেক প্রদান করেন প্রধানমন্ত্রী। প্রত্যেক খেলোয়াড়কে ৫ লাখ টাকা এবং প্রশিক্ষক ও কর্মকর্তাকে ২ লাখ টাকার চেক হস্তান্তর করেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ছেলেমেয়েরা যত খেলাধুলা ও সাহিত্য চর্চা করবে তাদের তত দেশপ্রেম গড়ে উঠবে। স্কুলগুলোতে খেলাধুলার ব্যবস্থা রাখতে হবে। এজন্য আলাদা খেলার মাঠ করে দেয়া হচ্ছে। যুদ্ধ জয় করেছি, খেলায়ও জিতবো, এই মনোবল নিয়ে সবাইকে এগিয়ে যেতে হবে। আর যারা খেলাধুলা করে, ব্যবসা বাণিজ্য করে সফল হয়েছেন তাদের এ খাতে অবদান রাখারও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শারীরিক ও মানসিক বিকাশে সন্তানদের খেলাধুলায় অভিভাকদের গুরুত্ব দেয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার ফুটবলের শিরোপা ঘরে ছিনিয়ে আনে বাংলাদেশের মেয়েরা।

উনিশ বছর পর মেয়েদের হাত ধরে ফুটবলে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব আসে বাংলাদেশে। ছাদখোলা বাসে তাদের বর্ণাঢ্য সংবর্ধনা দেয়া হয়। অভিবাদন জানাতে রাজপথে নেমে আসেন সাধারণ মানুষ। রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী সেসময় দেশের বাইরে ছিলেন।

বিপি>আর এল