বিএনপির সমাবেশের দিন সিলেটেও বাস ধর্মঘট

বাংলাপ্রেস ডেস্ক
১৬ নভেম্বর, ২০২২

বাংলাপ্রেস, ঢাকা: সিলেটে আগামী শনিবার বাস ধর্মঘটের ডাক দিয়েছে মালিক সমিতি। একইদিনে নগরের আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

দেশের অন্যান্য বিভাগের মতো সিলেটে গণসমাবেশের আগে কোনো পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত নেই বলে শুরু থেকেই জানিয়ে আসছিলেন পরিবহন মালিক-শ্রমিকেরা। তবে শেষ পর্যন্ত নিজেদের বক্তব্য থেকে সড়ে এসেছেন তারা।

শনিবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘটের ঘোষনা দিয়েছেন পরিবহন মালিকেরা। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ বুধবার রাতে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, দীর্ঘদিন মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে নতুন করে কোনো সিএনজি অটোরিকশার রেজিস্ট্রেশন না দিতে দাবি করে আসছিলাম আমরা।

তারপরও সম্প্রতি নতুন সিএনজি অটোরিকশার রেজিস্ট্রেশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিআরটিএ। নতুন সিএনজি অটোরিকশার রেজিস্ট্রেশন না দিতে এবং যাত্রীদের নিরাপত্তার জন্য এসব গাড়ির উভয় পাশে গ্রিল লাগানো ও চালকের আসন ছোট করার দাবিতে আগামী শনিবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট পালন করা হবে।

শনিবার সকাল ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত বাস ধর্মঘট পালিত হবে বলেও জানান তিনি।

এক প্রশ্নের জবাবে জিয়াউল কবির পলাশ বলেন, আমরা গত ৭ তারিখ স্মারকলিপি দিয়ে ১০ দিন অপেক্ষা করলাম, কোনো সমাধান পাইনি। এ জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হল। সাময়িক অসুবিধার জন্য আমাদের যাত্রীর কাছে দুঃখ প্রকাশ করছি।

ধর্মঘটের বিষয়ে এখনও কিছু জানেন না জানিয়ে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল হক বলেন, আমরা ধর্মঘটের পক্ষে নই। কোনো দলের কর্মসূচিতেই আমরা বাধা দিতে চাই না। শ্রমিকরা সবার সঙ্গে আছে।

এদিকে শুরু থেকেই পরিবহন ধর্মঘটের শঙ্কা থাকা সত্ত্বেও পুরোদমে চলছে গণসমাবেশের প্রস্তুতি। শুক্রবারের মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

বিপি>আর এল