Home বাংলাদেশবরিশাল ঝিনাইদহে আর্ন্তজাতিক মানবাধিকার দিবস পালিত

ঝিনাইদহে আর্ন্তজাতিক মানবাধিকার দিবস পালিত

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

ঝিনাইদহ প্রতিনিধিঃ “মর্যাদা, স্বাধীনতা ও ন্যায় বিচার সবার জন্য” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে ঝিনাইদহে আর্ন্তজাতিক মানবাধিকার দিবস পালিত হয়।

শনিবার বেলা ১২টার দিকে জেলা মানবাধিকার ফোরামের আয়োজনে র‌্যালী ও মানববন্ধন কর্মসুচির আয়োজন করা হয়।

এ উপলক্ষ্যে শহরের পুরাতন ডিসি কোট চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। র‌্যালি শেষে পায়রা চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচিতে ব্যানার, প্লাকার্ড নিয়ে সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।

মানববন্ধন কর্মসুচি শেষে এক সমাবেশে মানবাধিকার ফোরামের সভাপতি আমিনুর রহমান টুকু, জেলা মহিলা সংস্থা কর্মকর্তা নিলুফার ইয়াসমিন,বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার জোয়ারদার সাজেদুর রহমান ফেটু, অধ্যক্ষ সুব্রত কুমার মল্লিক, এন এম শাহজালাল, উই’র সভাপতি শরিফা খানম, তরুন দলের সদস্য রীতা সরকার, নারী সমাজের প্রতিনিধি হামিদা খাতুন, সমাজ ক্যান সংস্থার পরিচালক হাবিবুর রহমান, মানবাধিকার সংরক্ষন পরিষদের জিয়াউর রহমান ও এইড ফউন্ডেশনের হায়দার আলী অন্যান্যরা বক্তব্য রাখেন। বক্তারা বলেন, সমাজের সর্বস্তরের মানুষের অধিকার রক্ষায় সকলকে একযোগে কাজ করতে হবে। সেই সাথে রাষ্ট্রে মানবাধিকার আইন সঠিক ভাবে প্রয়োগ ও বাস্তবায়ন করতে হবে।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী