Home খেলা মেসিকে সম্মাননা দেবে ব্রাজিল

মেসিকে সম্মাননা দেবে ব্রাজিল

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার দ্বৈরথ বেশ পুরনো। তবে মাঠের বাইরে দেশ দুটির ফুটবলারদের মধ্যে সম্পর্ক বেশ চমৎকার। এই যেমন মেসি-নেইমার বেশ ভালো বন্ধু। এদিকে, ফ্রান্সকে হারিয়ে গত রোববার আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর দেশটির অনেক তারকাই মেসিদের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন।

ফুটবলের রাজা পেলে থেকে শুরু করে রোনালদো, রিভালদো, নেইমাররা অভিনন্দন জানিয়েছে আর্জেন্টিনা দলকে।
এবার খোদ ব্রাজিল থেকে আমন্ত্রণ পেয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক লিওনেল মেসি। ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামের ‘হল অফ ফেমে’ মেসির নাম যুক্ত করতে তাকে আমন্ত্রণ জানানো হয়েছে। কিংবদন্তিদের পাশে বসতে তার পায়ের ছাপ লাগবে বলেই এই আমন্ত্রণ।

মারাকানা স্টেডিয়ামের পরিচালনাকারী রিও ডি জেনেইরোর প্রাদেশিক ক্রীড়া সুপারিনটেনডেন্টস মেসিকে আমন্ত্রণ জানিয়েছেন। সভাপতি আদ্রিয়ানো সান্তোস মেসির কাছে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন আর্জেন্টাইন এফএ’র মাধ্যমে। আমন্ত্রণপত্রে লেখা হয়েছে, ‘মেসি এরই মধ্যে মাঠ ও মাঠের বাইরে তার গুরুত্ব দেখিয়েছেন। তিনি এমন খেলোয়াড়, যিনি ফুটবলের বহু বছরের ইতিহাসে সর্বোচ্চ অবস্থানে। তাকে মারাকানায় শ্রদ্ধা জানানোর চেয়ে উপযুক্ত কিছুই আর হতে পারে না। ’

মেসি যদি ব্রাজিলের এই আমন্ত্রণে সাড়া দেন, তবে বিশাল এক সম্মানে ভূষিত হতে যাচ্ছেন তিনি। ফুটবল কিংবদন্তিদের সঙ্গে তবে তার পায়ের ছাপও থাকবে মারাকানায়। ব্রাজিলের পেলে, গারিঞ্চা, রিভেলিনো, রোনালদো নাজারিওর পাশাপাশি চিলির এলিয়াস ফিগুয়েরোয়া, সার্বিয়ার ডিজান পেটকোভিচ, পর্তুগালের ইউসেবিও, উরুগুয়ের সেবাস্তিয়ান আবরিউ ও জার্মানির ফ্রাঞ্জ বেকেনবাওয়ার মারাকানায় গিয়ে পায়ের ছাপ দিয়েছেন।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী