Home বাংলাদেশ অবশেষে মুক্তি পেলেন মুফতি কাজী ইব্রাহিম

অবশেষে মুক্তি পেলেন মুফতি কাজী ইব্রাহিম

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ঢাকাঃ উসকানিমূলক ও বিভ্রান্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় কারাভোগ শেষে মুক্তি পেয়েছেন আলোচিত ইসলামি বক্তা মুফতি কাজী ইব্রাহিম।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা ৬টার পর তিনি মুক্তি পান। এ সময় তার ছাত্ররা কারাগারের সামনে থেকে ফুল দিয়ে বরণ করে নেয়।

এর আগে গত মঙ্গলবার (১৭ জানুয়ারি) কাজী মোহাম্মদ ইব্রাহিমের দুই মামলায় প্রডাকশন ওয়ারেন্ট (পিডাব্লিউ) প্রত্যাহারের আবেদন মঞ্জুর করেছেন আদালত। ফলে তার মুক্তিতে আর বাধা ছিল না।। দোষ স্বীকার করায় কারাভোগের সময়টা সাজা হিসেবে গণ্য হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম জুলফিকারের আদালতে দোষ স্বীকার করেন কাজী ইব্রাহিম। দোষ স্বীকার করে ক্ষমাপ্রার্থনা করায় বিতর্কিত বক্তা মুফতি কাজী মোহাম্মদ ইব্রাহিম গ্রেফতারের পর থেকে এ পর্যন্ত যে কারাভোগ করেছেন, তা সাজা হিসেবে নেন আদালত। সে হিসেবে তার এক বছর তিনমাস ১৯ দিনের কারাভোগের সাজা হয়।

পরে মঙ্গলবার (১৭ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার আইনজীবী দুই মামলায় পিডাব্লিউ প্রত্যাহারের আবেদন করেন। শুনানি শেষে শেরেবাংলা নগর থানার মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম ও মোহাম্মদপুর থানার মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ সিদ্দিকী আবেদন মঞ্জুর করেন।

কাজী ইব্রাহিমের আইনজীবী শওকত উল্লাহ চৌধুরী জানান, মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে তিনটি মামলা ছিল। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দোষ স্বীকার করায় আদালত তাকে গ্রেফতারের পর থেকে এ পর্যন্ত যতদিন কারাভোগ করেছেন, তা সাজা হিসেবে গণ্য করেছেন।

এছাড়া মাওলানা নূরুল ইসলাম ফারুকী হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ দুই মামলায় তিনি জামিনে রয়েছেন। এ দুই মামলায় প্রডাকশন ওয়ারেন্ট (পিডাব্লিউ) প্রত্যাহারের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

উল্লেখ্য ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর রাজধানীর লালমাটিয়ার বাসা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। হিসাব করলে দেখা যায়, গ্রেফতারের পর থেকে চলতি বছরের ১৬ জানুয়ারি পর্যন্ত তার এক বছর তিনমাস ১৯ দিনের কারাবাস হয়, যা দণ্ড হিসেবে নেন আদালত।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী