Home আন্তর্জাতিক জেরুজালেমে সিনাগগে বন্দুক হামলায় নিহত ৭

জেরুজালেমে সিনাগগে বন্দুক হামলায় নিহত ৭

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: জেরুসালেমের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জেরুসালেমের উপকণ্ঠের একটি সিনাগগে (ইহুদিদের উপাসনালয়) বন্দুকধারীদের হামলায় ৭ জন নিহত এবং ১০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন ৭০ বছর বয়সি নারীও রয়েছেন বলে জানা গেছে। ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ইসরায়েলি পুলিশ একে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে আখ্যায়িত করে বলেছে, জেরুসালেমের নিভ ইয়াকোভ এলাকার ওই সিনাগগে শুক্রবার রাতে হামলা চালানো হয়। জায়গাটি ১৯৬৭ সালের যুদ্ধের পর ফিলিস্তিনের কাছ থেকে দখল করে নেয় ইসরায়েল।

ইসরায়েলের অ্যাম্বুলেন্স সার্ভিস অবশ্য পাঁচজন নিহত এবং অপর পাঁচজনকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে।

পশ্চিমতীরের জেনিনে ইসরায়েলি বাহিনীর অভিযানের নামে পরিচালিত হামলায় ১০ ফিলিস্তিনি নিহতের ঘটনার পরদিনই জেরুসালেমে এ হামলা চালানো হলো।

এ হামলার খবর শুনে ফিলিস্তিনিরা রাস্তায় নেমে আনন্দ উল্লাস করেছে বলে টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে জানানো হয়েছে। পশ্চিমতীর, রামাল্লা, নাবলুস, জেনিন ও পূর্ব জেরুসালেমের বিভিন্ন জায়গায় ফিলিস্তিনি আনন্দ র‌্যালি ও মিষ্টি বিতরণ করে।

গাজায় হামাসের মুখপাত্র হাজেম কাসসাম রয়টার্সকে বলেন, ‘জেনিনে ইসরায়েলের দখলদারিত্ব ও অপরাধমূলক কর্মকাণ্ডের জবাব এই হামলা।’ তবে তিনি সরাসরি এ হামলার দায় স্বীকার করেননি। ফিলিস্তিনি ইসলামিক জিহাদও এ হামলার প্রশংসা করেছে কিন্তু দায় স্বীকার করেনি।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী