Home বাংলাদেশ পাকিস্তানকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে বলা হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে বলা হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

by বাংলাপ্রেস ডেস্ক

বাংলাপ্রেস ডেস্ক: বাংলাদেশের সঙ্গে সম্পর্ক বাড়াতে চায় পাকিস্তান। তবে তার আগে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে গণহত্যার জন্য তাদের আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে বলা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শ্রীলঙ্কার ৭৫তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দিতে গত ৩ ও ৪ ফেব্রুয়ারি কলম্বো সফর যান পররাষ্ট্রমন্ত্রী। সেখানে গত শনিবার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খান। শ্রীলঙ্কা সফর নিয়ে রোববার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে এ-কথা জানান মন্ত্রী।

আরো পড়ুন: বাংলাদেশের মানুষ বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, শ্রীলঙ্কায় পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর (হিনা রাব্বানি খান) সঙ্গে বৈঠক হয়েছে। এসময় পাকিস্তানের প্রতিমন্ত্রী বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কথা বললে, তাকে আগে ক্ষমা চাওয়ার জন্য বলা হয়। তবে এ বিষয়ে পাকিস্তানের প্রতিমন্ত্রী (হিনা রাব্বানি খান) কোনো জবাব দেননি। তিনি বিষয়টি এড়িয়ে গেছেন।

মোমেন আরও বলেন, ‘তিনি (হিনা রাব্বানি খান) বলেছেন, তাদের কিছু সীমাবদ্ধতা আছে। আমি বলেছি, আমাদের এখানেও সীমাবদ্ধতা আছে।’ আরেক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশ থেকে নেওয়া ২০০ মিলিয়ন ডলার ঋণ আগামী সেপ্টেম্বর নাগাদ শ্রীলঙ্কা পরিশোধ করতে পারবে বলে জানানো হয়েছে।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী