Home বাংলাদেশঢাকা নরসিংদীতে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নরসিংদীতে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

by বাংলাপ্রেস ডেস্ক

বোরহান মেহেদী, নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে একুশে ফেব্রুয়ারীর প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি পুস্পস্তবক অর্পনের মাধ্যমে বিনম্র শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নঈম মোঃ মারুফ খাঁন ও জেলা পুলিশ সুপার কাজী আশ্রাফুল আজিম পিপিএম। এসময় মরহুম মোসলেহ উদ্দিন স্ট্যাডিয়ামে উপস্থিত ছিলেন জেলার সরকারি উর্ধতন কর্মকর্তা ও কর্মচারি এবং আওয়ামী লীগ এর অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সাংস্কৃতিক গোষ্ঠী।

তাছাড়া সদরসহ শিবপুর, মনোহরদী, বেলবো, রায়পুরা ও পলাশে উপজেলা পরিষদের উদ্যোগে শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হয়েছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

এ উপলক্ষে প্রতিটি উপজেলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ উপজেলার আ: লীগ, মুক্তিযুদ্ধা, স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা শহীদমিনারে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।
এদিকে এদিন ১২ টা ১ মিনিটে পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদন হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল আলম ও পলাশ ভুমি সহকারী কর্মকর্তা সিলভিয়া স্নিগ্ধা’র নেতৃত্বে শহীদ মিনারে বিনম্র শ্রদ্ধার সহিত পুস্পস্তবক প্রদানের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি বিনীত সম্মান জ্ঞাপন করা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তাসহ উপজেলা ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ্ সরকার, মহিলা ভাইসচেয়ারম্যান সেলিনা আক্তার। পরে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পাটি, মুক্তিযুদ্ধ কমান্ড এবং বিভিন্ন স্কুল কলেজ এর পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি পুস্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা ও সম্মান প্রদান করা হয়।
অপরদিকে পলাশ উপজেলার ৪ টি ইউপি: ও একটি পৌরসভাতেও বীর শহীদদের প্রতি নানা কর্মসুচীর মাধ্যমে স্থানীয় শহীদ মিনারে ফুলের অর্ঘ্য প্রদান করে শ্রদ্ধা ও তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে। কর্মসুচীর মধ্যে ছিলো ভোরে প্রভাতফেরী, শিক্ষার্থীদের চিত্র অংকন প্রতিযোগিতা, কোরানখানি ও বিশেষ মোনাজাত।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী