Home অন্যান্যশিক্ষা ৮ লক্ষ টাকার ২৯ টি মোবাইল হস্তান্তর করলো এন্টি টেররিজম ইউনিট

৮ লক্ষ টাকার ২৯ টি মোবাইল হস্তান্তর করলো এন্টি টেররিজম ইউনিট

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

জবি প্রতিনিধি: বিভিন্ন সময়ে উদ্ধারকৃত প্রায় ৮ লক্ষ টাকা মূল্যের ২৯ টি মোবাইল প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করেছে সন্ত্রাসীকার্য্য, জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিরোধ ও দমনে কাজ করা বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট এন্টি টেররিজম ইউনিট।

রোববার (১৯ মার্চ) পুলিশ সুপার মোছা. ফারহানা ইয়াসমিন ও অতিরিক্ত পুলিশ সুপার নূর মোহাম্মদ আলী চিশতী বিপিএম, পিপিএম এর উপস্থিতিতে এসব মোবাইল ফোন হস্তান্তর করা হয়।

সাইবার ক্রাইম উইংয়ে কর্মরত উপ-পুলিশ পরিদর্শক মামুন মিয়া জানান, বর্তমানে খোলা মার্কেট ও হারানো বেনামের মোবাইল ব্যবহার করে অনলাইন এবং এমএফএস এর মাধ্যমে সন্ত্রাসী কার্যক্রমে অর্থায়ন, প্রতারণা ও বিভিন্ন অর্থ সংক্রান্ত অপরাধের ঘটনা নিয়মিতই লক্ষ্য করা যায়। এই সকল অপরাধ প্রতিরোধে বিভিন্ন সময়ে প্রাপ্ত অভিযোগ ও ইনফর্ম অটো অ্যাপসের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৯ টি মোবাইল উদ্ধার করা হয়। অপরাধ সংশ্লিষ্টতা না থাকায় সকল মোবাইলগুলো প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করা হয়।

হারানো মোবাইল হাতে পেয়ে আকাশ বসাক (৪০) নামে একজন জানান, আমি একটি প্রাইভেট প্রতিষ্ঠানে জব করি। গত কয়েক মাস পূর্বে আমার ব্যবহৃত ওয়ান প্লাস ৯ প্রো মোবাইল যা ৬৪ হাজার টাকা দিয়ে কিনেছিলাম, যার মধ্যে আমার গুরুত্বপূর্ণ অনেক তথ্য সংরক্ষিত ছিল।

তিনি আরও জানান, মোবাইলটি হারিয়ে ফেলার পর সাইবার ক্রাইম উইং, এটিইউতে যোগাযোগ করলে তারা আমাকে পরবর্তীতে জানাবে বলেন। গতকাল আমাকে কল দিয়ে আমার মোবাইল নিয়ে যেতে বলেন। আজ মোবাইল পেয়ে আমি সত্যিই খুব আনন্দিত। তিনিসহ সকলেই বাংলাদেশ পুলিশকে অপরাধ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সকল সময় সহায়তা ও তথ্য দিয়ে পাশে থাকবেন বলে আশ্বাস প্রকাশ করেন।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী