Home বাংলাদেশরাজশাহী বাঘায় ভেজাল গুড়, গুড় তৈরির সরঞ্জামসহ জরিমানা আদায়

বাঘায় ভেজাল গুড়, গুড় তৈরির সরঞ্জামসহ জরিমানা আদায়

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী: রাজশাহীর বাঘায় ভেজাল গুড় তৈরী সরঞ্জাম জব্দ, বিপুল পরিমান গুড় ধ্বংস এবং একাধিক প্রতিষ্টানের মালিকদের কাছ থেকে নগদ ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বিভাগীয় কার্যালয়, রাজশাহী ।

অসাধু ভেজাল গুড় ব্যবসায়ীরা হলো: বাঘা থানার চকসিংগা পাঁচপাড়া গ্রামের মনিরুল ইসলাম(২৫) ও তার ভাই ভাই-মোঃ শরীফুল ইসলাম, একই গ্রামের শ্রী রতন মন্ডলের স্ত্রী মিনা রানী(৩৫), মোঃ নাজিমের ছেলে মোঃ কাজিম উদ্দিন(৪৫), মোঃ রজব আলীর ছেলে মোঃ সবুজ আলী(৩২), মোঃ সাহার আলীর ছেলে মোঃ রকি আহাম্মেদ (২৩), মোঃ আলেম উদ্দিনের ছেলে মোঃ আলাউদ্দিন(৩৮), মোঃ শাহাজ আলীর ছেলে মোঃ মিঠুন আলী(৩০),বুধবার (১২ এপ্রিল) দুপুরে র‌্যাব-৫, রাজশাহীর মোল্লাকাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, মঙ্গলবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, রাজশাহীর বাঘা থানাধীন চকসিংগা পাঁচপাড়া গ্রামে ৭টি কারখানায় ভেজাল গুড় তৈরি হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ফজলে এলাহী, সহকারী পরিচালক (মেট্রোঃ), ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বিভাগীয় কার্যালয়, রাজশাহীর নেতৃত্বে র‌্যাব-৫ রাজশাহীর একটি অভিযানিক দল।

এ সময় জব্দ করা হয় ভেজাল গুড়- ৩৬০০ কেজি, চুন-৫ কেজি, হাইড্রেস-৩ কেজি, সোডা-৬ কেজি, ডালডা- ১২ কেজি, রং-৪ কেজি, ফিটকিরি-৩ কেজি, চিনি-৫৫০ কেজি। এ সময় প্রতিষ্টানের মালিকদেরকে নগদ- ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। আদায়কৃত নগদ অর্থ সরকারী কোষাগারে জমা প্রদান করা হয়েছে। জিজ্ঞাসাবাদে প্রতিষ্ঠানের মালিকগন ভেজাল গুড় তৈরির কথা স্বীকার করেছে বলেও জানায় র‌্যাব।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী