Home বাংলাদেশঢাকা আসছে কালবৈশাখীর দাপট

আসছে কালবৈশাখীর দাপট

by বাংলাপ্রেস ডেস্ক

বাংলাপ্রেস ঢাকা: ঈদের আগের দিন থেকে মেঘ আর বৃষ্টির দাপটে সারা দেশ থেকে দাবদাহ অনেকটা বিদায় নিয়েছে। এখন শুরু হচ্ছে কালবৈশাখীর দাপট।

আবহাওয়া অধিদপ্তর বলছে, সোমবার (২৪ এপ্রিল) সন্ধ্যার পর থেকে দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়া আর কিছুটা বৃষ্টির দাপট থাকতে পারে। তবে আগামীকাল সকাল থেকে আবারও রোদ বেড়ে গিয়ে গরম কিছুটা বাড়তে পারে। দুই দিন এ ধরনের আবহাওয়া থাকার পর বুধবার (২৬ এপ্রিল) থেকে আবারও বৃষ্টি বাড়তে শুরু করবে। এর মধ্যে সোমবার থেকে আগামী কয়েক দিন বজ্রপাত থাকতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ গণমাধ্যমকে বলেন, দেশের দক্ষিণ–পশ্চিমাঞ্চলে এরই মধ্যে মেঘ, বৃষ্টি ও দমকা হাওয়া শুরু হয়ে গেছে। বিকেল থেকে রাতের মধ্যে রাজধানীর কয়েকটি স্থানে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। তবে আগামী দুই দিন দিনে গরম বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, সোমবার দুপুর থেকে মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, নড়াইল, ঝিনাইদহ, কুষ্টিয়া, বাগেরহাট, খুলনা, গোপালগঞ্জ, ফরিদপুর ও এর পার্শ্ববর্তী অঞ্চলগুলোয় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি শুরু হবে।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল থেকে শুরু হওয়া দাবদাহ এবার টানা ২০ দিন দেশের কোথাও না কোথাও ছিল। গত শুক্রবার ঈদের আগের দিন থেকে আকাশে মেঘ বেড়ে গরম কমতে থাকে। পরের দুই দিন তাপমাত্রা আরও কমে দাবদাহ সারা দেশ থেকেই বিদায় নেয়। রোববার দেশের বিভিন্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ১ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যায়।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী