Home খেলা ব্যাটিং ব্যর্থতায় সিরিজ খোয়ালো বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় সিরিজ খোয়ালো বাংলাদেশ

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম এবং সব মিলিয়ে তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক নারী টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার ফারিহা ইসলাম তৃষ্ণা। কিন্তু তার এ রেকর্ডের দিনে ব্যাটিং ব্যর্থতায় এক ম্যাচ আগেই অস্ট্রেলিয়ার কাছে সিরিজ হারলো বাংলাদেশের মেয়েরা।

মঙ্গলবার (২ এপ্রিল) মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাটিং করে তৃষ্ণার হ্যাটট্রিক সত্ত্বেও ১৬১ রানের বড় সংগ্রহ পায় সফরকারি অস্ট্রেলিয়া। জবাবে বাংলাদেশ ৯ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করতে সক্ষম হয়। এতে করে ৫৮ রানের বড় জয় পায় অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১০ উইকেটের বড় জয় পাওয়ায় এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেয় অজিরা।

অজিদের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে এদিন শুরুতে আরেক চমক দেখান দিলারা আক্তার। মেগান শাটের করা প্রথম ওভারে তিন চার হাঁকিয়ে স্কোরবোর্ডে ১৪ রান জমা করেন তিনি। দুই ওভার শেষে সংগ্রহটা দাঁড়ায় ২২ আর তিন ওভার শেষে ২৭ রান। উইকেট শূন্য ছিল। তাতে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয়ের আভাস পাওয়া যাচ্ছিল।

কিন্তু পঞ্চম ওভারের পর ম্যাচ থেকে ধীরে ধীরে ছিটকে পড়ে বাংলাদেশ। দলীয় ৩৪ রানে প্রথম উইকেট হারানো টাইগ্রেসরা ৪৮ রানের মধ্যে হারায় ৪ উইকেট। মুর্শিদা খাতুন ৮, সোবানা মোস্তারি ৫, অধিনায়ক নিগার সুলতানার ১ রান করেন। এরপর দলের সর্বোচ্চ ইনিংসের খেলা দিলারা ২৫ বলে ৫ চারের সাহায্যে ২৭ রান করে ওয়্যারহামের বলে বোল্ড হন। এরপর আর ছন্দ ধরেই রাখতে পারেনি লাল সবুজের প্রতিনিধিরা।

স্বর্ণা আক্তারের ২১, ফাহিমার ১৫ আর রাবেয়া খানের ১৪ রানের ইনিংস কেবল হারের ব্যবধান কমিয়েছে। ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১০৩ রানে থামে বাংলাদেশের ইনিংস। অজিদের হয়ে ৩টি করে উইকেট তুলে নিয়েছেন অ্যাশলি গার্ডনার ও সোফি মোলিনু।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আগামী ৪ এপ্রিল মুখোমুখি হবে দুদল।

এর আগে সিরিজ নিশ্চিতের লক্ষ্যে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যালিসা হিলি। সাধারণত নিজে ওপেনার হলেও আজ শুরুতে আসেননি তিনি। ফিবি লিচফিল্ডের সঙ্গে পাঠিয়েছিলেন গ্রেস হ্যারিসকে। আর সেটা কাজেও লেগেছে দারুণভাবে। লিচফিল্ড ব্যর্থ হলেও হ্যারিস ঠিকই রান পেয়েছেন। ৪৭ রান করে অজি ইনিংসের ভিত গড়ে দিয়েছিলেন। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন ৫৭ রান করা জর্জিয়া ওয়্যারহ্যম।

শেষদিকে এলিস পেরি খেলেছেন ২৯ রানের দারুণ এক ইনিংস। কিন্তু ইনিংসের শেষ তিন বলে এলিস পেরি, সোফি মলিনু ও বেথ মুনিকে আউট করে ক্যারিয়ারের দ্বিতীয় হ্যাটট্রিক পূর্ণ করে সব আলো কেড়ে নেন তৃষ্ণা। দারুণ এক হ্যাটট্রিকে অজিদের ১৬১ রানেই আটকে রাখেন এই পেসার।

তৃষ্ণা টি-টোয়েন্টিতে তার প্রথম হ্যাটট্রিক করেছিলেন ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে। ফারিহা ছাড়া বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক আছে শুধু ফাহিমা খাতুনের। মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃষ্ণা ছাড়া দুটি করে হ্যাটট্রিক আছে উগান্ডার কনসিলেট আওয়েকো ও হংকংয়ের কা ইং চ্যানের।

বিপি/টিআই

 

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী