Home প্রবাস সাহায্য নয়, সরকারি সান্ত্বনা পেলেন বাফেলোতে নিহত বাংলাদেশির পরিবার

সাহায্য নয়, সরকারি সান্ত্বনা পেলেন বাফেলোতে নিহত বাংলাদেশির পরিবার

by bnbanglapress
Published: Updated:
A+A-
Reset

নিহত আবু সালেহ মোহাম্মদ ইউসুফের স্ত্রীর সাথে কথা বলছেন কনসাল জেনারেল মোঃ নাজমুল হুদা

 

নোমান সাবিত: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বাফেলোতে বন্দুকধারীর গুলিতে নিহত দুই বাংলাদেশির পরিবার পেলেন ‘সরকারি সান্ত্বনা’। নিউ ইয়র্কের কনসাল জেনারেল মোঃ নাজমুল হুদা বুধবার (১ মে) বাফেলো সিটিতে গিয়ে শুধুমাত্র আবু সালেহ মোহাম্মদ ইউসুফের পরিবারের সদস্যদের সাথে দেখা করেই ফিরে যান। নিহত বাবুল মিয়ার পরিবার জানাজার জন্য মেরিল্যান্ডে অবস্থান করায় তাদের সাথে দেখা করতে পারেননি তিনি। তবে নিহতদের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত উভয় পরিবারের প্রতি শক্তি ও ধৈর্য্য কামনা করেন তিনি।
কনসাল জেনারেল মোঃ নাজমুল হুদা এ ট্র্যাজেডি এবং অপূরণীয় ক্ষতি মোকাবেলায় নিউ ইয়র্কে বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহায়তা ও সহযোগিতার ভয়ানক ট্র্যাজেডি থেকে বেঁচে যাওয়াদের আশ্বাস দেন।
বাফেলোর পুলিশ কমিশনার জোসেফ এ গ্রামাগলিয়ার সাথে সাক্ষাত করে ভয়াবহ অপরাধের তদন্তের অগ্রগতি সম্পর্কে আলোচনা করেন।
পুলিশ কমিশনার তাঁকে জানান যে, ভয়ঙ্কর হত্যাকাণ্ডের জন্য ব্যবহৃত আগ্নেয়াস্ত্রসহ অপরাধীকে দ্রুত গ্রেফতার করা হয়েছে এবং মামলার তদন্ত চলমান রয়েছে। অপরাধটি বাংলাদেশি সম্প্রদায়ের দিকে পরিচালিত হয়নি বরং এটি একটি বিচ্ছিন্ন অপরাধমূলক কাজ। যার অতীতে একাধিক অপরাধমূলক কাজের রেকর্ড ছিল। তিনি ডাবল খুনের শিকার পরিবারসহ বাফেলোতে সম্প্রদায়ের নিরাপত্তা ও নিরাপত্তার জন্য সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন বলে উল্লেখ করেন কনসাল জেনারেল।
কনসাল জেনারেল মোঃ নাজমুল হুদা বাফেলো শহরের মেয়রের সাথে দেখা করার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। মেয়রের সাথে প্রাসঙ্গিক সমস্যা নিয়ে আলোচনা করতে শিগগির তিনি আবারও বাফেলোতে যাবেন বলে আশা করছেন। তিনি বলেন, ইউসুফের বিধ্বস্ত পরিবার অত্যন্ত ঝুঁকিপূর্ণ পরিস্থিতির মধ্যে রয়েছেন। তাদের জন্য দীর্ঘমেয়াদী সহায়তার প্রয়োজন।

নিহতের পরিবার দু’টিকে সব ধরনের সহায়তা ও সহযোগিতার কথা বললেও তাদেরকে কোন আর্থিক সহায়তা প্রদান করেননি তিনি। আমাদের নিষ্পত্তি কোন সরকারি তহবিল না থাকায় পরিবার দু’টিকে সাহায্য করা সম্ভব হয়নি বলে তিনি এ প্রতিনিধিকে জানিয়েছেন।
গত শনিবার (২৭ এপ্রিল) এক বন্দুকধারীর গুলিতে নিহত আবু সালেহ মোহাম্মদ ইউসুফ (৫৩) ও বাবুল মিয়া (৫৮) হত্যাকাণ্ডের ঘটনায় কমিউনিটিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকেই রাতে ঘুমোতে পারছেন না। সব সময় একটা ভয় কাজ করছে বলে জানিয়েছে বাফেলোর প্রবাসী বাংলাদেশিরা।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী