Home প্রবাস নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, ভিডিও দেখে হতবাক প্রবাসীরা

নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, ভিডিও দেখে হতবাক প্রবাসীরা

by bnbanglapress
Published: Updated:
A+A-
Reset

 

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ওজনপার্ক এলাকায় ১৯ বছর বয়সী বাংলাদেশি তরুণ উইন রোজারিও কীভাবে পুলিশের গুলিতে নিহত হয়েছে তার একটি ভিডিও প্রকাশ করেছেন এটর্নি জেনারেল লেটিশিয়া জেমস। গত শুক্রবার (৩ মে) পুলিশের সেই বডিক্যাম ক্যামেরার ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়। উইন রোজারিওর মৃত্যুর এ লোমহর্ষক ভিডিও দেখে হতবাক হয়েছে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিরা।
উল্লেখিত পুলিশি হত্যাকান্ডের ঘটনার তদন্ত কমিটি গঠন করে জনসাধারণের মনে স্বচ্ছতা বৃদ্ধি আর আস্থা জোরদারের জন্যই ভিডিওটি প্রকাশ করেন বলে জানিয়েছেন নিউ ইয়র্ক সিটির এটর্নি জেনারেল।
প্রকাশিত ভিডিওতে দেখা যায়, ৯১১-এ খবর পাওয়ার পর পুলিশ অফিসার রোজারিওর ছোট ভাইয়ের সাথে কথা বলতে বলতে তাদের বাসায় প্রবেশ করে। এসময় রোজারিও রান্না ঘরের ড্রয়ার থেকে কাচি বের করে পুলিশের দিকে নিক্ষেপের চেষ্টা করলে তার মা কাঁচি ছাড়িয়ে নেয়। পরবর্তীতে রোজারিও আবার পুলিশের দিকে তেড়ে আসলে পুলিশ তাকে নিবৃত করতে রাবার বুলেট ছুড়ে মারে। এসময় রোজারিও পুলিশকে চলে যেতে চিৎকার করতে থাকে এবং পুলিশও ক্ষিপ্ত হয়ে উঠে। এসময় তার মা ও ভাই রোজারিওকে গুলি না করতে পুলিশের প্রতি বারংবার অনুরোধ করা সত্ত্বেও পুলিশ রোজারিওকে লক্ষ্য করে একাধিক রাউন্ড গুলি করে। গুলি চালানোর সময় অপর এক পুলিশ কর্মকর্তার বাধা দিতেও দেখা গেছে। কিন্তু তিনি তার কথা না শুনে আবারও গুলি করেন। মাত্র তিন মিনিটের মধ্যেই রোজারিওকে হত্যার ঘটনা ঘটে।

এদিকে এনওয়াইপিডি শুক্রবার এক বিবৃতিতে বলেছে যে, রোজারিও নিহতের ঘটনায় জড়িত দুই পুলিশ কর্মকর্তার শিল্ড ও আগ্নেয়াস্ত্র প্রত্যাহার পূর্বক তাদের পরিবর্তিত অ্যাসাইনমেন্ট-এ রাখা হয়েছে এবং ঘটনাটি তদন্তাধীন রয়েছে।
ভিডিওটি প্রকাশের পর শুক্রবার বিকেলে রোজারিওর মা-বাবা তাদের প্রতিরিয়ায় বলেছেন, আমাদের নির্দোষ ছেলেকে পুলিশ নির্মমভাবে হত্যা করেছে। ঘটনার সময় দায়িত্বপালনকারী অফিসারদের বরখাস্ত এবং রোজারিওকে হত্যার অভিযোগে ঐ দুই অফিসারের বিচার দাবি করেছেন তারা বাবা ফ্রান্সিস রোজারিও।
গত ২৭ মার্চ নিউ ইয়র্কের ওজনপার্কের ১০৩ স্ট্রীট ও ১০১ এভিনিউতে নিজ বাসায় মা ও ছোট ভাইয়ের সামনেই পুলিশের গুলিতে সে নিহত হয় উইন রোজারিও।
উক্ত ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিরা তীব্র ক্ষোভ প্রকাশ করে দ্রুত ঘটনায় জড়িত পুলিশ কর্মকর্তাদের বিচার দাবি করেছেন।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী