Home খেলা জামালকে দুই কোটি টাকা দিতে হবে আর্জেন্টাইন ক্লাবকে

জামালকে দুই কোটি টাকা দিতে হবে আর্জেন্টাইন ক্লাবকে

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক:  বকেয়া না পাওয়ার প্রমাণাদি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কাছে দাখিল করেন জামাল। এর রায় বাংলাদেশ অধিনায়কের পক্ষে এসেছে। বুধবার ফিফার ফুটবল ট্রাইব্যুনাল থেকে যে রায় এসেছে, তাতে সোল দ্য মায়োকে ১ লাখ ৬২ হাজার ৯৮০ ডলার জামালের ব্যাংক অ্যাকাউন্টে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৯০ লাখ ২ হাজার ৯৮০ টাকার সমান।

চুক্তি অনুযায়ী মাসে জামাল ভূঁইয়াকে ১২ হাজার ডলার করে দেওয়ার কথা ছিল সোল দ্য মায়োর। এক বছরের জন্য চুক্তি হলেও পাওনা না পাওয়ায় সাত মাসেই এককভাবে চুক্তি ভেঙে ক্লাব ছাড়েন জামাল। তাই সাত মাসে ৫ শতাংশ লাভে জামাল পাবেন ৮৮ হাজার ২০০ ডলার। পাশাপাশি ফিফার আইন ভঙ্গ করার কারণে ক্লাবটিকে আরও ৭১ হাজার ২২০ ডলার জরিমানা করেছে ফিফা। সেখানেও ইন্টারেস্ট হিসেবে যোগ হচ্ছে ৫ শতাংশ।
বিচারক ব্রাজিলিয়ান আন্দ্রে দোস সান্তোস মেগাল যে রায় দিয়েছেন, তাতে ৪৫ দিনের মধ্যে সোল দ্য মায়োকে এই অর্থ পরিশোধ করতে বলা হয়েছে। এই রায়ের বিরুদ্ধে আপিল করার জন্য ১০ দিন সময় পাচ্ছে আর্জেন্টাইন ক্লাবটি। তবে আগামী ৪৫ দিনের মধ্যে আর্থিক বিষয়গুলো পরিশোধ না করলে তিন মাস স্থানীয় ও বিদেশি খেলোয়াড় নিবন্ধন করতে পারবে না সোল দ্য মায়ো।

ফিফার ট্রাইব্যুনাল থেকে এমন রায় পেয়ে খুশি জামাল। গতকাল সমকালের কাছে নিজের অনুভূতি এভাবেই প্রকাশ করেন জামাল, ‘আমি সঠিক ছিলাম। তাই বিশ্বাস ছিল, রায়টি আমার পক্ষে আসবে। ফিফার রায় আমার পক্ষে আসায় অনেক ভালো লাগছে।’

 

বিপি/টিআই

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী