Home বাংলাদেশ দিরাইয়ে গণতন্ত্র অলিম্পিয়াড’ অনুষ্ঠিত

দিরাইয়ে গণতন্ত্র অলিম্পিয়াড’ অনুষ্ঠিত

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset
সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: দি হাঙ্গার প্রজেক্ট-এর উদ্যোগে পরিচালিত ‘ভোটার অ্যাওয়ারনেস অ্যান্ড অ্যাকটিভ সিটিজেনারি’ প্রকল্পের উদ্যোগে নতুন ভোটারদের মধ্যে ‘নাগরিকের অধিকার, দায়িত্ব ও কর্তব্য এবং ভোটারের করণীয় ও বর্জনীয়’ সম্পর্কে সচেতনতা তৈরি করতে ‘গণতন্ত্র অলিম্পিয়াড’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দিরাইস্থ সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজের অডিটরিয়ামে উক্ত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ- এ প্রতিপাদ্য নিয়ে সুজনের সহযোগিতায় নাগরিকত্ব অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।
আড়াই শতাধিক ছাত্রছাত্রী ৫০ মার্কস এর এমসিকিউ পরীক্ষায় অংশ নেয়। তার মধ্য থেকে সর্ব্বাচ্চ মার্কেস এর ভিত্তিতে প্রথম তিন জনকে সম্মাননা ক্রেস্ট ও বাকি সাতজনকে মেডেল দিয়ে মোট দশ জনকে পুরস্কৃত করা হয়। অলিম্পিয়াড এ অংশ নেওয়া প্রতিটি শিক্ষার্থীকে সম্মাননা সার্টিফিকেট প্রদান করা হয়।
সকাল সাড়ে এগারোটায় জাতীয় সঙ্গীত এর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু । দুপুরে কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি, সিরাজ উদ দৌল্লার সভাপতিত্বে ও দিরাই প্রেসক্লাবের সভাপতি, সুজন-সুশাসনের জন্য নাগরিক সুজন দিরাই উপজেলা কমটির সগসভাপতি সামছুল ইসলাম সরদার খেজুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার দাস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফখর উদ্দিন, সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইন্সটিটিউট এর ইন্সট্রাক্টর গুনজন বৈষ্ণব, দিরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, সুজনের অর্থ সম্পাদক প্রশান্ত সাগর দাস, প্রভাষক মিলন কৃষ্ণ সাহা, নয়ন দেবনাথমাসরাকুল মাহদি, শিল্পী রানী দাস, মাধব দাস, ডিএসএস এর পরিচালক শাহজাহান সিরাজ।
অনুষ্ঠানের কোরাআন তিলাওয়াত করেন তাসনিয়া বেগম, গীতা পাঠ করে পূজা মজুমদার।স্বাগত বক্তব্য রাখেন, দি হাঙ্গার প্রজেক্ট এর সিলেট অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী মোজাম্মেল হক।
অলিম্পিয়াড এ প্রথম স্থান অধিকার করেন দিরাই সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থী তপু দাস, ২য় স্থান অধিকার করেন মো. সৌরভ মিয়া, ৩য় হন নাজিয়া সরদার, ৪র্থ স্থান অধিকার করেন সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজের ফায়িজা সরদার প্রিয়া, ৫ম সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইন্সটিটিউট এর তোফাজ্জল হোসাইন, ৬ষ্ঠ তানজীম আহমেদ, ৭ম তাহমিদ আহমেদ, ৮ম সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজের সানজিদা আক্তার পিংকি, ৯ম সুনামগঞ্জ সরকারী কলেজের কানিজ ফাতেমা, ১০ম স্থান অর্জন করেছেন সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইন্সটিটিউট এর সোহাগ তালুকদার। প্রথম, দ্বিতীয় ও তৃতীয়কে সম্মাননা ক্রেস্ট এবং ৪র্থ থেকে ১০ম স্থান অধিকারীদের সম্মাননা মেডেল দেওয়া হয়। এছাড়া অংশে গ্রহনকারী সকল শিক্ষার্থীদের সনদপত্র প্রদান করা হয়।
বিপি/টিআই

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী