Home আন্তর্জাতিক ইসরাইলকে মোক্ষম জবাব দিতে প্রস্তুত ইরান: সেনাপ্রধান

ইসরাইলকে মোক্ষম জবাব দিতে প্রস্তুত ইরান: সেনাপ্রধান

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক:মধ্যপ্রাচ্যে ইরান এবং ইসরাইলের মধ্যে উত্তেজনা বেড়েই চলছে। গত ১ অক্টোবর ইসরাইলের মূল ভূখণ্ডে ইরানের হামলার পর পাল্টা হামলার হুমকি দেয় ইসরাইল। তবে ইসরাইল যদি ইরানে হামলা চালায়, সেক্ষেত্রে তাদের মোক্ষম জবাব দিতে ইরানের সেনাবাহিনী প্রস্তুত বলে হুঙ্কার দিয়েছেন ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল আবদুলরহিম মুসাভি।

সম্প্রতি ইরানের সেনাপ্রধানের সঙ্গে বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে বৈঠক করেছেন দেশটির জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি কমিশনের শীর্ষ কর্তারা। সে বৈঠকে ইসরাইলের যেকোনো উগ্রতার কঠোর জবাব দেওয়ার বিষয়টি সেনাপ্রধান পুনর্ব্যক্ত করেছেন বলে জানিয়েছেন কমিশনের মুখপাত্র ইবরাহিম রেজাই।

হামাসের সাবেক পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়া এবং হিজবুল্লাহর সাবেক প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার প্রতিশোধ নিতে ইসরাইলে হামলা চালিয়েছিল ইরান। এই হামলার আনুষ্ঠানিক নাম ‘অপারেশন ট্রু প্রমিস ২’। হামলার ‘সাফল্যের’ দিকে নির্দেশ করে ইরানের সেনাপ্রধান বলেছেন, তারা ইরানের সার্বভৌমত্ব রক্ষায় প্রস্তুত।

ইরানের এই হামলার পর পাল্টা হামলার হুমকি দিলেও এখনো ইসরাইল এই বিষয়ে চূড়ান্ত পদক্ষেপ নেয়নি। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ইরানে হামলার বিষয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা চলছে ইসরাইলের। সম্প্রতি এই সম্পর্কিত কিছু নথিও ফাঁস হয়েছে।

বিপি/টিআই

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী