Home বাংলাদেশ আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা

আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: অধিভুক্তি বাতিল করে স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কার্যক্রম শুরু করতে আবারও ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (২৩ অক্টোবর) দুপুর দুইটার দিকে এমন ঘোষণা দিয়ে সাইন্সল্যাবের অবরোধ তুলে নেন তারা। ফলে প্রায় ২ ঘণ্টারও বেশি সময় ধরে বন্ধ হয়ে থাকা যানচলাচল স্বাভাবিক হয়েছে।

এদিকে শিক্ষার্থীদের অবরোধের কারণে গুরুত্বপূর্ণ চতুর্মুখী সড়কটির যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষজন।

বেলা ২টার আগ মুহূর্তে দাবি পূরণে নতুন করে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা বলেন, আমাদের দাবি আদায়ে আমরা ২৪ ঘণ্টা সময় নির্ধারণ করে দিয়েছিলাম। কিন্তু কর্তৃপক্ষ সেই সময় সীমিত বলে জানিয়েছেন। তাই আমরা তাদেরকে আরও ২৪ ঘণ্টা সময় নির্ধারণ করে দিচ্ছি। এর মধ্যে যদি তারা আমাদের দাবি মেনে নেন তাহলে ভালো। তা নাহলে আমরা আরও কঠোর কর্মসূচি ঘোষণা করবো।

মূলত, গত সোমবার সাইন্সল্যাব ও নীলক্ষেত মোড় অবরোধ করে আলাদা বিশ্ববিদ্যালয় গঠনের কার্যক্রম শুরুসহ মোট ৩ দফা দাবি পূরণের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন শিক্ষার্থীরা। সেই সময় আজ বুধবার শেষ হয়েছে। এর মধ্যে কোনো ধরনের কার্যক্রম গ্রহণ না করায় তার প্রতিক্রিয়া হিসেবে পূর্ব ঘোষণা অনুযায়ী আজও সকাল থেকে ঢাকা কলেজে জড়ো হতে থাকেন সাত কলেজ শিক্ষার্থীরা। পরে বেলা সাড়ে বারোটার পর শিক্ষার্থীরা এক হয়ে মিছিল নিয়ে ঢাকা কলেজ থেকে বের হয়ে সড়কে অবস্থান নেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত না থাকাসহ তিন দফা দাবিতে বিভিন্ন স্লোগানও দিতে থাকেন তারা।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী