Home প্রবাস লন্ডনে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তালহাকে প্রত্যাহার

লন্ডনে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তালহাকে প্রত্যাহার

by bnbanglapress

বাংলাপ্রেস অনলাইন: যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার খন্দকার এম তালহাকে দায়িত্ব পালনে অবহেলার দায়ে প্রত্যাহার করা হয়েছে। লন্ডন হাইকমিশন সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে গত ৭ ফেব্রুয়ারি, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে

বিএনপির হামলা ও ভাংচুরের ঘটনার দিন ভারপ্রাপ্ত হাইকমিশনারের দায়িত্বে ছিলেন তালহা। তাকে আগামী ৭ মে’র মধ্যে দেশে ফিরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদানের নির্দেশ দিয়েছে ঢাকা পররাষ্ট্র মন্ত্রণালয়। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং প্রাথমিক তদন্তে দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেছে। নিউইয়র্কে জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেনের নেতৃত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ হাই কমিশনের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত কমিটি আগামী মে মাসের প্রথম সপ্তাহে চূড়ান্ত তদন্ত শুরু করবে।

৭ ফেব্রুয়ারি যুক্তরাজ্যে নিযুক্ত হাইকমিশনার নাজমুল কাউনাইন তার পরিচয়পত্র প্রদানের জন্য স্কটল্যান্ডে অবস্থান করছিলেন। ওই দিন স্থানীয় সময় বিকালে বিএনপির শতাধিক নেতা-কর্মী স্মারকলিপি প্রদানের নামে হাইকমিশনে যান। তারা খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন। একপর্যায়ে কয়েকজন স্মারকলিপি প্রদানের নামে হাইকমিশনে প্রবেশ করে হামলা চালান। এরপর বঙ্গবন্ধুর ছবি খুলে অবমাননা ও ভাঙচুর করেন।

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী