পলাশে সুগার মিলে ট্যাংকিতে পড়ে শ্রমিকের মৃত্যু

বাংলাপ্রেস ডেস্ক
১৩ অক্টোবর, ২০২২

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর পলাশের চরসিন্ধুরে দেশবন্ধু সুগার মিল থেকে ফরহাদ মিয়া (৪৭) নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। ১২ অক্টোবর বুধবার রাতে মিলের চিনি প্রক্রিয়াকরণ ইউনিটের সিরাপ ট্যাংক থেকে মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিস।

নিহত ফরহাদ মিয়া উপজেলার চরসিন্দুর ইউনিয়নের কাউয়াদি গ্রামের মফিজ উদ্দিনের ছেলে। তিনি দেশবন্ধু সুগার মিলে সাধারণ শ্রমিক হিসেবে কাজ করতেন।

পলাশ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সাদিকুল বারী বলেন, দেশবন্ধু সুগার মিলে ৩৫ ফুট উচ্চতার একটি চিনি প্রক্রিয়াকরণ ইউনিট রয়েছে। এর উপরে ১৫ ফুট গভীরতার একটি সিরাপ ট্যাংকি রয়েছে।

ঘটনার দিন বিকেলে সিরাপ ট্যাংকি পরিস্কার করার কাজ করছিলো ৩ শ্রমিক। এদের মধ্যে ফরহাদ ট্যাংকি’র ভেতরে নেমেছিলো পরিস্কার করতে। কিছুক্ষণ পর ফরহাদ খিঁচুনি দিয়ে ভেতরে পড়ে যায়। বাকী সহকর্মীরা তাকে উদ্ধারে ভেতরে নামার চেষ্ঠা করলে গ্যাসের কারণে শ্বাস নিতে না পারার কারণে নামতে পারেনি। পরে তারা ফায়ার সার্ভিসকে খবর দেয়। আমরা খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টার চেষ্ঠায় তাকে ট্যাংকির ভেতর থেকে মৃত অবস্থায় উদ্ধার করি।

তিনি আরো বলেন, জায়গাটি খুবই ঝুকিঁপূর্ণ ছিলো। আমরা খুবই সতর্কতার সাথে উদ্ধার কাজ সম্পূর্ণ করি। ট্যাংকির ভেতরে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়েই সে মারা যায়। পরে মিলের উর্দ্ধতন কর্তৃপক্ষ ও নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

বিপি/কেজে