Home আন্তর্জাতিক ভারতের চার রাজ্যে রেড অ্যালার্ট জারি

ভারতের চার রাজ্যে রেড অ্যালার্ট জারি

বাংলাপ্রেস ডেস্ক: ভারতের চার রাজ্যে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া দপ্তর। এর মধ্যে রয়েছে বিহার, ঝাড়খণ্ড, উড়িষ্যা এবং পশ্চিমবঙ্গ। গতকাল শনিবার এই চার রাজ্যে তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়িয়েছে। এদিকে আজ রোববার পশ্চিমবঙ্গ উড়িষ্যার বেশ কয়েকটি জেলায় রেকর্ড তাপমাত্রা ৪৫ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। এছাড়াও ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, পুদুচেরি, গুজরাট এবং মহারাষ্ট্রেও তাপমাত্রা ৪২ ডিগ্রির কাছাকাছি রেকর্ড করা হয়েছে।

এদিকে রাজস্থানের মরুভূমি জয়সলমেরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। জয়সলমেরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি। সেখানে কলকাতার তাপমাত্রার পারদ ছিল ৪১ দশমিক ২ ডিগ্রিতে। সবচেয়ে বেশি গরম ছিল পানাগড়ে। পানাগড়ে সর্বোচ্চ তাপমাত্রা ৪৫ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদদের মতে, আগামী ৩ থেকে ৪ দিন একইরকম পরিস্থিতি থাকবে। সবমিলিয়ে বুধবার পর্যন্ত রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এদিকে ভারতে তাপপ্রবাহের পাশাপাশি ২৬টি রাজ্যে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, উত্তরপ্রদেশ, অরুণাচল প্রদেশ, আসাম, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, সিকিম, পশ্চিমবঙ্গ, ওড়িশা, মহারাষ্ট্র, গোয়া, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, কেরালা, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু এবং তেলেঙ্গানা।

 

বিপি/টিআই

 

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী