Home প্রবাস কানেকটিকাটে বাক-এর কর্মকান্ডে প্রবাসীরা নাখোশ!

কানেকটিকাটে বাক-এর কর্মকান্ডে প্রবাসীরা নাখোশ!

by bnbanglapress
A+A-
Reset

হার্টফোর্ড প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে বাংলাদেশিদের প্রিয় সংগঠন বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)দু’গ্রপের দ্বন্দ্ব ও বর্তমান অস্থায়ী কমিটির কর্মকান্ডে অসন্তোষ প্রকাশ করেছেন কানেকটিকাট প্রবাসী বাংলাদেশিরা। বাক-এর সাবেক সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন হিমু সাম্প্রতি এক বিবৃতিতে এ কথা উল্লেখ করেন।
তিনি বলেন, বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশন অব কানেকটিকাট(বাক)-এর সকল কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় কানেকটিকাট প্রবাসীদের পক্ষ থেকে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। গত বছর অর্থাৎ ২০১৭ সালে বাক এর দুই গ্রুপ হেলাল-আজম ও কামাল-হুমায়ুন নেতৃত্বের লড়াই করতে গিয়ে কানেকটিকাটের সাধারন প্রবাসীদের নিয়ে ভোট ও পাল্টা ভোট খেলায় মেতে উঠেছিলেন।কিন্ত তাদের সেই স্বপ্ন পূরণ হবার আগেই বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।
নির্বাচন পরবর্তী ক্ষমতা হস্তান্তর ও নির্বাচিত নতুন একটি কমিটির কর্মকান্ড বন্ধে অপর গ্রুপটি অয়াস্থী নিষেধাজ্ঞা চেয়ে আদালতের শরণাপন্ন হন। শেষ পর্যন্ত দুইপক্ষের আইনজীবিদের পরামর্শে বাক-এর সঠিক নির্বাচন ও একটি শক্তিশালী কমিটির গঠনের লক্ষ্যে অস্থায়ী কমিটি গঠন করা হয়। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় যে, ছয় মাসেরও অধিক সময় পার হলেও তথা কথিত অস্থায়ী কমিটি নীরব ভূমিকা পালন করছেন। মনে হচ্ছে, তারা সকলে মিলে একটি শলা পরামর্শের মাধ্যমে গোপনে বা রাতের অন্ধকারে বাক এর কমিটি গঠন করে কানেকটিকাটের সাধারন প্রবাসীদের বোকা বানানোর চেষ্টা করছেন। আমরা তাদের এ ধরনের অপকর্মের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। কানেকটিকাটে প্রবাসীদের চিত্ত বিনোদনের জন্য একযুগ আগে সকল প্রবাসীদের ঐকান্তিক প্রচেষ্টায় যে বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশন অব কানেকটিকাট (বাক) এর জন্ম হয়েছিল সেই বাককে আমরা কখনই বিভক্ত দেখতে চাই না। আমরা সকলেই ঐক্যবদ্ধ হয়ে প্রবাসীদের কল্যাণে কাজ করতে চাই।
বাক এর বর্তমান অস্থায়ী কমিটি আগামী ১৫ দিনের মধ্যে যদি বাক এর নির্বাচন ঘোষনা কিংবা জটিলতা নিরসনে সঠিক উদ্যোগ গ্রহনে ব্যর্থ হন, তাহলে সকল প্রবাসীদের নোটিশ দিয়ে আগামী এক মাসের মধ্যে কানেকটিকাটে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটবে বলেও উল্লেখ করেন তিনি।

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী