Home Uncategorized চুল দাঁড়িতে রবীন্দ্রনাথ হতে চায় মোদী : দেবলীনা

চুল দাঁড়িতে রবীন্দ্রনাথ হতে চায় মোদী : দেবলীনা

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: দিলীপ ঘোষের পরে দেবলীনা কুমারের নিশানায় নরেন্দ্র মোদী। বজবজের এক জনসভায় দেবাশিস কুমারের হয়ে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রীকে এক হাত নিলেন অভিনেত্রী। সূত্রঃ আনন্দবাজার।

দিলীপ ঘোষকে কটাক্ষ করার কারণ তাঁর ভ্যানিটি ভ্যান। প্রধানমন্ত্রীকে হুল ফোঁটানোর উপকরণ কী? তাঁর সাদা চুল, লম্বা দাড়ি। আর? গেরুয়া বসন! জনসভায় তিনি বলেন, ‘লম্বা দাড়ি-গোঁফ রেখে রবীন্দ্রনাথ ঠাকুর সাজার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। তিনি ভুলে গিয়েছেন, বাঙালি এত বোকা নয় যে সাদা লম্বা দাড়ি-গোঁফ দেখলেই যাকে তাকে বিশ্বকবি বলে ভুল করবে’।

অভিনেত্রীর কথায়, পুরসভার ভোট থেকেই বাবা দেবাশিস কুমারের নির্বাচনী প্রচারের ছায়াসঙ্গী তিনি। এ বার বিধানসভা নির্বাচন। তাই আরও বেশি প্রচার। আরও বেশিক্ষণ দেবাশিস কুমারের হয়ে কথা বলা।

চুল-দাড়ির পাশাপাশি মোদীর গেরুয়া পোশাকের প্রতিও কটাক্ষ করেছেন তিনি। দেবলীনার দাবি, ‘বহু বাঙালির মধ্যে ২ কৃতী পুরুষ, বিশ্বকবি আর স্বামী বিবেকানন্দ’। অভিনেত্রীর মতে, গেরুয়া পোশাক পরে একই সঙ্গে প্রধানমন্ত্রী নিজেকে স্বামী বিবেকানন্দ প্রতিপন্ন করারও চেষ্টা করছেন। কত বড় ভুল তিনি করছেন, খুব শিগগিরিই সেটা বুঝতে পারবেন।

মোদীকে কটাক্ষের পাশাপাশি বাবার হয়েও মুখ খোলেন তিনি। বলেন, ‘২৫ বছরের বিধায়ক প্রসঙ্গে নতুন করে বলার কিছুই নেই। দেবাশিস কুমারের কাজ তাঁর নিজের পরিচয়। তিনি আরও একবার প্রার্থী হিসেবে আপনাদের সামনে। আশা করি, আপনাদের ভালবাসা থেকে বঞ্চিত হবেন না।’ মোদী সম্বন্ধে তাঁর সাবধানবাণী, ‘৭ বছর প্রধানমন্ত্রী থেকেও তামার ভারত গড়তে পারেননি! উনি সোনার বাংলা গড়বেন?’ দেবলীনার আশঙ্কা, সোনার বাংলা থেকে সোনাটুকু নিয়ে না দিল্লি ফিরে যান এই গুজরাত ব্যবসায়ী।

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী