Home Uncategorized তেঁতুলিয়ায় অস্থায়ী প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইন সেন্টার চালু

তেঁতুলিয়ায় অস্থায়ী প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইন সেন্টার চালু

হাফিজুর রহমান হাবিব, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : মহামারী করোনা ভাইরাসের উর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে তেঁতুলিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন চালু করা হয়েছে। উপজেলার নারী শিক্ষাখ্যাত কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজকে অস্থায়ী প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে নির্বাচন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইন সেন্টার পরিদর্শন করেছেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, জেলা সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, সহকারি কমিশনার (ভূমি) মাসুদুল হক, মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া ও অধ্যক্ষ ইমদাদুল হক প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা বলেন, প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে সেন্টারে ১০টি কক্ষে ৫০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। যেসকল নাগরিক বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করবেন, তাদেরকে বাধ্যতামূলকভাবে ১৪ দিন এই প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে নিজ খরচে থাকতে হবে।

উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু বলেন, মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইন চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাংলাবান্ধা স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট ব্যবহার করে যারা ভারত থেকে বাংলাদেশে আসবেন, তাদেরকে বাধ্যতামূলক ১৪ দিন প্রাতিষ্ঠানিকভাবে এই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী