সৈয়দপুরে ‘বাংলা প্রেস’ পত্রিকার সাংবাদিককে হত্যার হুমকি

বাংলাপ্রেস ডেস্ক
১৩ সেপ্টেম্বর, ২০২১

এম আর আলী টুটুল, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে সংবাদ প্রকাশের জেরে একজন সাংবাদিককে প্রকাশ্য লাঞ্চিত করাসহ হত্যার হুমকি দিয়েছে অবাঙ্গালী পরিবারের সদস্য লাকী আহমেদ।

রবিবার (১২ সেপ্টেম্বর) রাত ৯টায় শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের বর্ণমালা প্রেসের সামনে ওই হত্যার হুমকি দেওয়া হয়। জানা গেছে, ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক নওরোজ’ ও অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা প্রেস’ পত্রিকার সৈয়দপুর প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন সাংবাদিক এম আর আলী টুটুল।

ঘটনার দিন নিউজ পোর্টালে ‘সৈয়দপুরে জমি নিয়ে বিরোধ, আহত-৩’ শীর্ষক সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদে শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ জামে মসজিদ এলাকার বাসিন্দা মৃত. আনিছুল হকের ছোট ছেলে লাকী আহমেদ (৩৫) এর কোন সম্পৃক্ততা না থাকলেও সে ওই পক্ষের ভাড়াটে গুন্ডা হিসেবে সাংবাদিক এম আর আলী টুটুলকে গালিগালাজ শুরু করে।

ওই সাংবাদিক এর প্রতিবাদ করলে তিনি প্রকাশ্য তাকে হত্যা করে লাশ গুম করবে বলে হুমকি দেয়। ঘটনার পর সাংবাদিক এম আর আলী টুটুল সৈয়দপুর থানায় লাকী আহমেদ ও মিস্ত্রিপাড়া এলাকার বাসিন্দা মোঃ শাকিলের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করেন। জিডি নং- ৮৬৫, তাং-১২/০৯/২০২১। উল্লেখ্য, লাকী আহমেদ এর সাদৃশ্য কোন আয়ের পথ না থাকলেও সৈয়দপুর প্লাজাসহ একাধিক স্থানে অফিস, বহুতল ভবনে বসবাস সাধারণ মানুষের মনে সন্দেহ জাগিয়েছে।

তিনি প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে ও মামলার দালালী করে চলে বলে একাধিক সূত্রে অভিযোগ পাওয়া গেছে। এদিকে, সাংবাদিক এম আর আলী টুটুলের ওপর হামলা ও হত্যার হুমকির প্রতিবাদে নিন্দা জানিয়েছেন সৈয়দপুরে কর্মরত জাতীয় ও আঞ্চলিক পত্রিকার সাংবাদিকবৃন্দ। তারা অবিলম্বে হুমকিদাতা লাকী আহমেদের গ্রেফতার দাবী করেন।

বিপি/কেজে