Home প্রবাস ভোটারদের ভোট গণনা স্থগিতের কারণ জানাতে নারাজ নির্বাচন কমিশন

ভোটারদের ভোট গণনা স্থগিতের কারণ জানাতে নারাজ নির্বাচন কমিশন

by bnbanglapress

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের বাংলাদেশিদের অন্যতম সংগঠন বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর দ্বিবার্ষিক নির্বাচন গত রোববার (১২ সেপ্টেম্বর) দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে। সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত ভোট গণনা চলার পর হঠাৎ করেই অজ্ঞাত কারণে ভোট গণনা স্থগিত করেন নির্বাচন কমিশন। ঠিক কি কারণে ভোট গণনা স্থগিত করা হয়েছে এর সঠিক কারণ বা ব্যাখ্যা দিতে পারেননি নির্বাচন কমিশনের প্রধান কাজী বেলাল শাজাহান।
রোববার মধ্যরাত পর্যন্ত গণনাকৃত ভোটে স্টামফোর্ডে কেন্দ্রে নুরুল-হুমায়ুন পরিষদ এগিয়ে আছেন, অন্যদিকে ব্রিজপোর্ট ও ওয়ালিংফোর্ড কেন্দ্রে তামিম-মামুন পরিষদ এগিয়ে আছেন বলে খবর পাওয়া গেছে। এমতাবস্থায় হঠাৎ করে এক অজ্ঞাত কারণে মধ্যরাতের পর ভোট গণনা স্থগিত করেন নির্বাচন কমিশন। এ সিদ্ধান্তের পর ব্যালট বাক্স জনৈক নির্বাচনের কমিশনের বাসায় নিয়ে যাবার উদ্যোগ গ্রহণ করেন। প্রতিপক্ষের প্রতিবাদের মুখে তা বন্ধ হয়। অবশেষে উভয় পক্ষের সিদ্ধান্ত মোতাবেক ম্যানচেস্টার পুলিশ স্টেশনে অগণনাকৃত বাক্সগুলো রাখা হয়। সোমবার ১৩ সেপ্টেম্বর সকালে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস-এর পক্ষ থেকে টেলিফোনে নির্বাচন কমিশনের প্রধান কাজী বেলাল শাজাহানের কাছে বাক-এর নির্বাচনে ভোট গণনা স্থগিতের কারণ কি? জানতে চাওয়া হলে তিনি এক কথায় বলেন ফলাফল ঘোষনা হলে সাবাই জানতো। কি কারণে ভোট গণনা স্থগিত হয়েছে এটা আমাকে (গণমাধ্যম)কে বলা যাবে না বলেই ফোন রেখে দেন। আর কথা লম্বা করতে চাননি। আজ আবার কখন পুনঃরায় ভোট গণনা শুরু হবে তা জানা যায়নি। ভোট স্থগিতের পর ভোটারদের উদ্দেশ্যে তারা ইমেইলে বা সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন বক্তব্যও দেননি।
এদিকে (বাক)-এর নির্বাচন কমিশন হঠাৎ সিদ্ধান্তের বিষয়টি নিয়ে অনেকেই বিরুপ মন্তব্যও করেছেন। নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে প্রবাসীদের মাঝে। আপত্তি স্বত্বেও চট্টগ্রামের প্রবাসী প্রার্থীদের সুবিধার্থে চট্টগ্রামের প্রবাসী নির্বাচন কমিশনকে চট্টগ্রামবাসী অধুষ্যিত স্টামফোর্ডে নিয়োগ দেন নির্বাচন কমিশন। সুকৌশলে ভোট গণনার ক্ষেত্রে ওই কেন্দ্রের ভোট গণনাও শুরু করেন আগে।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী