Home প্রবাস নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের অ্যাটর্নি হলেন প্রবাসী সাংবাদিকের মেয়ে শায়লা

নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের অ্যাটর্নি হলেন প্রবাসী সাংবাদিকের মেয়ে শায়লা

by bnbanglapress
A+A-
Reset

অ্যাটর্নি শায়লা শারমিন শতাব্দী

 

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিকের মেয়ে শায়লা শারমিন শতাব্দী হলেন নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের অ্যাটর্নি। গত জুলাই ২০২৪ অনুষ্ঠিত নিউ ইয়র্ক বার পরীক্ষায় সন্তোষজনক ফলাফলে উত্তীর্ণ হওয়ায় তাকে লাইসেন্সপ্রাপ্ত অ্যাটর্নি হিসেবে স্বীকৃতি প্রদান করেন নিউ ইয়র্ক বার পরীক্ষক বোর্ড। তাকে আগামী ৯০ দিনের একজন লাইসেন্সপ্রাপ্ত অ্যাটর্নি, একজন বিচারক বা একজন নোটারি পাবলিকের দ্বারা শপথ গ্রহণ করতে বলা হয়েছে।

বাবা-মা ও ছোট বোনের সাথে অ্যাটর্নি শায়লা শারমিন শতাব্দী

 

নিউ ইয়র্ক বার পরীক্ষক বোর্ডের সচিব হিদার জয় বেকার বুধবার (৯ অক্টোবর) প্রেরিত এক পত্রে শায়লা শতাব্দীকে বলেন, আপনার ফাইলের একটি পর্যালোচনা ইঙ্গিত করে যে আপনি সুপ্রিম কোর্ট দ্বারা প্রতিষ্ঠিত প্রয়োজনীয়তা ও বার ভর্তির সমস্ত সফলভাবে সম্পন্ন করেছেন। আপনি এখন নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের বারে ভর্তির জন্য যোগ্য। শপথ গ্রহণ প্রক্রিয়াকরণের প্রায় দুই সপ্তাহ পরে শায়লা নিউ ইয়র্কের অঙ্গরাজ্যব্যাপী অ্যাটর্নি সূচকে তালিকাভুক্ত হবেন মর্মে বার পরীক্ষক বোর্ড সুপ্রিম কোর্টে রিপোর্ট করা হয়েছে বলে উল্লেখ করেন হিদার।

মা ও ছোট বোনের সাথে অ্যাটর্নি শায়লা শারমিন শতাব্দী

 

চলতি বছরের ১২ মে জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টার ইমোরী বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর অফ জুরিসপ্রুডেন্স (জেডি) ডিগ্রির লাভ করেন শায়লা শতাব্দী। তিনি নিউ ইয়র্কের ব্রুকলিন টেক থেকে হাই স্কুল গ্রাজুয়েশন ও নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় (এনওয়াইইউ) থেকে কলেজ ডিগ্রি সম্পন্ন করেছেন। শায়লা নিউ ইয়র্কের সাংবাদিক মোহাম্মদ আবুল কাশেম ও ফেরদৌসী বেগমের বড় মেয়ে। ছোট মেয়ে শিমিন বিশ্বখ্যাত কর্নেল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। বড় মেয়ের সাফল্যে তারা অত্যন্ত আনন্দিত। দেশ ও প্রবাসের সকলের কাছে দোয়া কামনা করেছেন।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী