Home বাংলাদেশরংপুর ডোমারে উত্তরণ গোষ্ঠী আয়োজিত রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

ডোমারে উত্তরণ গোষ্ঠী আয়োজিত রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

by বাংলাপ্রেস ডেস্ক

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি: একুশ আমাদের চেতনা, ভাষা আমার অহংর্কায়ঁড়ঃ; এই শ্লোগানকে সামনে রেখে মহান ২১ ফেব্রæয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নীলফামারীর ডোমারে ঐতিহ্যবাহী সামাজিক ও
সাংস্কৃতিক স্বেচ্ছাসেবী সংগঠন উত্তরণ গোষ্ঠী আয়োজিত প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের নিয়ে রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার ২২ ফেব্রæয়ারি সকাল ১১টায় উত্তরণ গোষ্ঠী ক্লাব মাঠে ক্লাবের আহবায়ক আমিনুল হক চাঁদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা লুৎফল হক ফাউন্ডেশনের সভাপতি আনজারুল হক। বীর মুক্তিযোদ্ধা লুৎফল হক ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও সাবেক বন বিভাগ কর্মকর্তা আনিছুল হক গোল্ডেন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে, ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ হরেন্দ্র নাথ শীল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম মোস্তফা বাবু, সাবেক কৃতি খেলোয়াড় অসিত সাহা, হুমায়ুন কবির, পঙ্কজ সাহা, নিখিল সাহা, সাবেক শিক্ষক জ্যোতিশ চন্দ্র রায়, দৈনিক খবরপত্র পত্রিকার উপজেলা প্রতিনিধি আনিছুর রহমান মানিক প্রমূখ বক্তব্য রাখেন।

এ সময় সাংবাদিক মোসাদ্দেকুর রহমান সাজু, এবাদত হোসেন চঞ্চল সহ অনেকে উপস্থিত ছিলেন। বীর মুক্তিযোদ্ধা লুৎফল হক ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় বিভিন্ন স্কুল থেকে আগত ২৫ জন ছাত্র ছাত্রীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। রচনা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী তানজিন ওয়াসিকা শুদ্ধতা, ২য় সমুদ্র সবুক্তগীন, ৩য় নিলেশ আগরওয়ালা, চিত্রাঙ্কনে ১ম তানজিন ওয়াসিকা শুদ্ধতা, ২য় মুশারাত জেরিন ৩য় রাইয়ান উত্তিন্ন হয়।উল্লেখ্য যে, উত্তরণ গোষ্ঠী ক্লাবটি ১৯৭৬ সালে স্থাপিত হয়ে পরবর্তীতে ১৯৮২ সালে সরকারি রেজিষ্ট্রেশনের অন্তভুক্ত হয়।

যাহার রেজিষ্ট্রেশন নং ৩০১/৮২ ইং এছাড়াও এই উত্তরণ গোষ্ঠীর নেতৃত্বে বিভিন্ন ক্রীড়া, শিক্ষা, সংস্কৃতি সমাজসেবা এবং শরীরচর্চা উপর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি বয়স্ক শিক্ষা কার্যক্রম এই সংগঠনটির নেতৃত্বে পরিচালিত হয়েছিল। কালের বিবর্তনে উক্ত
সংগঠনের নামটি আজ মুছে বিলিন হতে চলেছে, এই সংগঠনটির প্রতিষ্ঠা কালিন সময়ে
সংগঠনটির অবকাঠামো স্থাপনের পিছনে সবচেয়ে অগ্রনী ভূমিকা পালন করেন মরহুম বীর মুক্তিযোদ্ধা লুৎফল হকের সন্তান প্রয়াত আখতারুল হক আকু এবং মরহুম বীর মুক্তিযোদ্ধা আমিরুল হোসেন বুড়োর বড় সন্তান সাবেক কাউন্সিলর ও ডোমার উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি প্রয়াত এনায়েত হোসেন নয়নের অবদান সবচেয়ে বেশি। সংগঠনটি টিকিয়ে রাখতে সকলের সহযোগিতা কামনা করেন কর্তৃপক্ষ।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী