Home বাংলাদেশরংপুর অনলাইনে অবৈধ জুয়া প্লাটফর্মের প্রস্তুতকারী পরিচালকসহ গ্রেফতার ৩

অনলাইনে অবৈধ জুয়া প্লাটফর্মের প্রস্তুতকারী পরিচালকসহ গ্রেফতার ৩

by বাংলাপ্রেস ডেস্ক

বাংলাপ্রেস ডেস্ক: অনলাইনে অবৈধ জুয়া প্লাটফর্মের প্রস্তুতকারী পরিচালকসহ ৩ জনকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট। ইউনিটটির সাইবার ক্রাইম উইংয়ের পুলিশ পরিদর্শক টি এম ফরিদুল ইসলাম ও উপ-পুলিশ পরিদর্শক মামুন মিয়ার নেতৃত্বে একটি টিম সপ্তাহব্যাপী অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে।

সন্ত্রাসবাদের কোনরকম সংশ্লিষ্টতা না পেলেও অবৈধ জুয়ার এ্যাপস তৈরী, পরিচালনা ও আইন বহির্ভূত লেনদেনের দায়ে তাদের বিরুদ্ধে উপ-পুলিশ পরিদর্শক মামুন মিয়া বাদী হয়ে বুধবার (৮ মার্চ) রাতে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী থানায় ”ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট ২০১৮” আইনে একটি মামলা দায়ের করেন।

অভিযানে অংশগ্রহণকারী উপ-পুলিশ পরিদর্শক রাইসুল ইসলাম সৌরান জানান, সপ্তাহব্যাপী অভিযান পরিচালনা করে ৭ ও ৮ তারিখে রংপুর থেকে মো. আবুল কালাম (২৪) কুড়িগ্রাম থেকে সুজন মিয়া (২৩) এবং দিনাজপুরের খানসামা এলাকা থেকে ভবানী (২৮) নামের মোট ৩ (তিন) জনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের সাথে থাকা জুয়ার কাজে ব্যবহারের ১ টি ল্যাপটপ, ৫ টি মোবাইল ফোন, ৯ টি সিমকার্ড ও ১ টি মেমোরীকার্ড জব্দ করা হয়।

তিনি আরও জানান, অনলাইন প্লাটফর্মের বিভিন্ন অ্যাপসের আদলে সন্ত্রাসীকার্য্যে অর্থায়ন, জঙ্গিবাদে অর্থায়ন ও অর্থ পাচার অপরাধী চক্রের জন্য বর্তমানে একটি উত্তম প্রক্রিয়া। সাইবার ক্রাইম উইং এর একটি মনিটরিং টিম সাইবার মনিটরিং ও গোপন সংবাদের ভিত্তিতে আসামীদের নিকট পৌঁছায়। গ্রেফতারকৃতরা অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে জুয়া খেলার Maxplayer নামক ব্যাটিং এ্যাপসহ আরো বিভিন্ন অ্যাপস তৈরী ও পরিচালনার মাধ্যমে প্রতিদিন মানুষকে ঠকিয়ে আইন বহির্ভূতভাবে মোবাইল ব্যাংকিং ও ইলেক্ট্রনিক লেনেদেনর মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী