Home বাংলাদেশরংপুর তেঁতুলিয়ায় দৃষ্টিনন্দন মডেল মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তেঁতুলিয়ায় দৃষ্টিনন্দন মডেল মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

হাফিজুর রহমান হাবিব তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি: দেশের প্রতিটি জেলা-উপজেলায় একটি করে মোট ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন উদ্যোগের অংশ হিসেবে একযোগে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তৃতীয় পর্যায়ের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন। এসব মসজিদের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়া, আটোয়ারী ও বোদা উপজেলা নির্মিত তিনটি মডেল মসজিদ উদ্বোধন করা হয়। তিনটির মধ্যে আনুষ্ঠানিক অনুষ্ঠানের আয়োজন করা হয় তেঁতুলিয়ায়।

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক উদ্বোধনকালে মাননীয় প্রধানমন্ত্রী তেঁতুলিয়ার এক নারী মুসল্লী জেসমিন আক্তারের অনুভূতির কথা শুনেন ও সবার প্রতি দোয়া কামনা করেন।

তেঁতুলিয়া মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের অনুষ্ঠানে জেলা প্রশাসক মো.জহুরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বিভাগী কমিশনার সাবিরুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমান মিজান, ৫৬৪ টি মডেল মসজিদের প্রকল্প পরিচালক মো.নজিবর রহমান, পুলিশ সুপার এসএম সিরাজুল ইসলাম হুদা, জেলা গৃহায়ণ ও গণপূর্ত কার্যালয়ের নির্বাহী প্রকোশলী মনিরুজ্জামান সরকার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট পৌর মেয়র জাকিয়া খাতুন, ঠিকাদার প্রতিষ্ঠান নদার্ন টেকনোট্রেডের নাজমুল হক, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডল, উপজেলা ভাইস-চেয়ারম্যান ইউসুফ আলী, মডেল থানার অফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরী, তেতুলিয়া সদর ইউপি চেয়ারম্যান মাসুদ করিম সিদ্দিকীসহ প্রমুখ। এছাড়াও জেলা-উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, রাজনৈতিক, শিক্ষকসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান, তেঁতুলিয়া ছাড়াও জেলার আরও বোদা ও আটোয়ারিতে নির্মিত দুটি মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে। অত্যাধুনিক ডিজাইনের দৃষ্টিনন্দন রুপে এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো নির্মাণ করা হয়েছে। এসব মসজিদগুলোতে থাকছে আধুনিক সব সুযোগ-সুবিধা। এতে থাকছে ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্স পাঠাগার, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, পবিত্র কোরআন হাফেজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষা কেন্দ্র ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র হিসেবে একটি পূর্ণাঙ্গ কমপ্লেক্স, নামাজ কক্ষ, কনফারেন্স রুম, ওযুখানা, টয়লেট, উপ-পরিচালকের কক্ষ, হিসাব কক্ষ। পুরুষ ও মহিলাদের পৃথক পৃথক নামাজ কক্ষ, মক্তব কক্ষ, ইসলামিক রিসার্চ সেন্টার, ইমাম, মুয়াজ্জিন, খাদেম, শিক্ষক ও সাধারণ কর্মচারীদের কক্ষ, অতিথি কক্ষ। এছাড়াও মেহেরাব, সিঁড়ি ও একটি সুউচ্চ দৃষ্টিনন্দন মিনার।

বিপি/কেজে

 

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী