Home বাংলাদেশরংপুর বাংলাবান্ধা পরিদর্শনে বিজিবি মহাপরিচালক

বাংলাবান্ধা পরিদর্শনে বিজিবি মহাপরিচালক

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

হাফিজুর রহমান হাবিব, তেঁতুলিয়া(পঞ্চগড়) প্রতিনিধি: উত্তরে দেশের শেষ সীমান্ত পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরোপয়েন্ট পরিদর্শন করেছেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান। বুধবার(১০ মে) দুপুরে তিনি বাংলাবান্ধা জিরো পয়েন্টে পৌছালে বিজিবি ও বিএসএফের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পরে ভারতের ফুলবাড়ি বিএফএফের সদস্যরা তাঁকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় দুই দেশের উর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে শুভেচ্ছা স্মারক বিনিময় হয়। অন্যদের মধ্যে বিজিবির রংপুর রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোরশেদ আলম, বিএসএফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের কমান্ডার অজয় সিংসহ বিজিবি ও বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে তিনি তেঁতুলিয়া বুড়াবুড়ি এলাকায় বিজিবি সোলার পাওয়ার প্রজেক্টের জন্য বিজিবি ওয়েল ফেয়ার ট্রাস্টের ক্রয়কৃত জমি পরিদর্শন করেন।

বাংলাবান্ধা জিরোপয়েন্টে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, বাংলাদেশ ভারত দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর সম্পর্ক আগের যে কোন সময়ের চেয়ে জোরদার হয়েছে। বর্তমানে আগের তুলনায় সীমান্তে হত্যাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড কমে এসেছে। এছাড়া সীমান্ত এলাকার মানুষকে সচেতন করতে বছরে প্রায় ২০ হাজার সচেতনতামূলক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে বিজিবি। সীমান্তে মাদক পাচার বন্ধ করতে বিজিবির কঠোর অবস্থান রয়েছে।

অবৈধভাবে পাচার হওয়ার জিনিসপত্রের পাশাপাশি অপরাধের সাথে জড়িতদেরও আটক করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। বাণিজ্য মন্ত্রণালয় চাইলে পঞ্চগড়ে সীমান্তহাট স্থাপনে আমাদের কোন আপত্তি নেই। কয়েক বছর মিলন মেলা না হলেও আগামীতে সীমান্তে মিলন মেলা করার আশ্বাস দেন তিনি মেজর জেনারেল একেএম নাজমুল হাসান, মহাপরিচালক ।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী