Home রাজনীতিবিএনপি কারাগারে বিএনপি নেতার মনোয়ারুল ইসলামের মৃত্যুতে রিজভীর শোক ও নিন্দা

কারাগারে বিএনপি নেতার মনোয়ারুল ইসলামের মৃত্যুতে রিজভীর শোক ও নিন্দা

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: কারাগারে অসুস্থ হয়ে রংপুরের গঙ্গাচড়া উপজেলার লক্ষীটারি মহিপুর ইউনিয়ন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল ইসলাম (৩৫) মারা গেছেন। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। সেই সঙ্গে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে মনোয়ারুল ইসলামের চিকিৎসায় কারা কর্তৃপক্ষের ‘চরম অবহেলা এবং সুচিকিৎসার’ অভাবে তার অকাল মৃত্যু হয়েছে দাবি করে, এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন রিজভী।

শোক বিবৃতিতে বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, চিকিৎসার অভাবে রংপুর কারাগারে মনোয়ারুল ইসলামের মৃত্যুতে তার পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে সমব্যথী। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী মরহুম মনোয়ারুল ইসলাম লক্ষীটারি মহিপুর ইউনিয়ন বিএনপিকে শক্তিশালী করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন।

বিবৃতিতে রিজভী বলেন, বর্তমান দখলদার ও জুলুমবাজ সরকারের নিরবচ্ছিন্ন জুলুম-নির্যাতনে গ্রেপ্তার হওয়া বিএনপি নেতাকর্মীরা একের পর এক কারাগারে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করছেন। তারই ধারাবাহিকতায় কারাগারে মনোয়ারুল ইসলামের মৃত্যু হলো। এটি সরকারি অত্যাচারের আরও একটি মনুষ্যত্বহীন দৃষ্টান্ত।

কারাগারে বিএনপি নেতাকর্মীদের মৃত্যুর হিড়িক চলছে- এমনটা দাবি করে তিনি বলেন, সরকারি নির্যাতন ও কারা-কর্তৃপক্ষের অবহেলার কারণে কারাগারে বিএনপির অসুস্থ নেতাকর্মীরা অহরহ মৃত্যুর কোলে ঢলে পড়ছে। বিএনপিকে নিশ্চিহ্ন করার এটি একটি নতুন অধ্যায়, যা জনমনে গভীর উদ্বেগের সৃষ্টি করেছে। চিকিৎসা না পেয়ে কারাগারে বিএনপি নেতাকর্মীদের মৃত্যুর জন্য বর্তমান সরকারই দায়ী।

বিবৃতিতে মনোয়ারুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারবর্গ ছাড়াও আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন রিজভী।

 

বিপি/টিআই

 

 

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী