Home খেলা আর্জেন্টিনার কোপা আমেরিকার দল কেমন হবে?

আর্জেন্টিনার কোপা আমেরিকার দল কেমন হবে?

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: কোপা আমেরিকার বাকি আরও দুই মাস। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের জুনের ২১ তারিখ থেকে মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকা মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই আসর। এবারের আসরে বেশ বড় পরিবর্তন আনা হয়েছে। যদিও আসরটিতে দক্ষিণ আমেরিকার দলগুলো অংশগ্রহণের কথা। তবে এবার কনমেবল কনকাকাফ বা উত্তর আমেরিকার দলগুলোকেও যুক্ত করছে।

২০১৬ সালের পর পুনরায় ১৬ দল নিয়ে বসবে এই আসর। এ আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। উদ্বোধনী ম্যাচেই তাদের প্রতিপক্ষ কানাডা। টুর্নামেন্ট মাঠে গড়াতে অনেক সময় বাকি থাকলেও ভক্ত সমর্থকদের ভাবনায় কেমন দল নিয়ে শিরোপা ধরে রাখার মিশনে নামবে আলবিসেলেস্তেরা। বিশ্বজয়ী কোচ স্কালোনি সম্প্রতি জানিয়েছিলেন ২ জয়ের স্কোয়াডে থাকা নিশ্চিত। একজন মেসি ও আরেকজন ডি মারিয়া।

তবে কোপা আমেরিকায় আর্জেন্টিনার স্কোয়াডে কারা থাকতে পারে দেশটির সাংবাদিক গাস্তুন এদুলের বরাত দিয়ে মুন্দো আলবিসেলেস্তে প্রকাশ করেছে ২৩ জনের সম্ভাব্য স্কোয়াড। এ সাংবাদিক জানিয়েছেন স্কালোনি তার স্কোয়াডের ২৩ জনকে ইতোমধ্যে সিলেক্ট করেছেন।

এদুলের ভাষ্যানুযায়ী, তিন গোলরক্ষকের মধ্যে দুজনের নাম চূড়ান্ত। তারা হলেন এমিলিয়ানো মার্টিনেজ ও ফ্রাংকো আরমানি। তৃতীয় গোলরক্ষকের জন্য প্রতিযোগিতায় রয়েছেন ওয়াল্টার বেনিতেজ ও জিরোনিমো রুল্লি। এ দুজনের মধ্যে বেনিতেজকেই পছন্দ স্কালোনির।

ডিফেন্ডার হিসেবে যুক্তরাষ্ট্রের বিমানের টিকিট অনেকটাই নিশ্চিত ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, জার্মান পাজ্জেলা, নিকোলাস টাগলিয়াফিকো এবং নাহুয়েল মলিনাদের। শেষ একটি স্পটের জন্য লড়াতে হবে তিনজনকে। তারা হলেন- গঞ্জালো মন্টিয়েল, মার্কোস আকুনা আর নাহুয়েল পেরেজ।

মিডফিল্ডারের মধ্যে এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস ও জিওভান্নি লো সেলসোর কোপা আমেরিকার টিকিট নিশ্চিত। সম্প্রতি দুই গুইদো রদ্রিগেজ এবং এজাকুয়েল পালাসিওস ইনজুরিতে পড়েন। নির্ধারিত সময়ের মধ্যে এদের কেউ সুস্থ হলে তাদের মাঝে একজন বা নতুন কাউকে দেখা যেতে পারে স্কোয়াডে।

আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে জায়গা নিশ্চিত অ্যাঞ্জেলো ডি মারিয়া। এর বাইরে লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা এবং নিকোলাস গঞ্জালেসও থাকছেন। শেষ একজনের জন্য লড়তে হবে  আলেহান্দ্রো গার্নাচো ও ফাকুন্দো বুয়োনান্তে।

 

বিপি/টিআই

 

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী