Home প্রবাস নিউ ইয়র্কে আ.লীগের সংবাদ সম্মেলনে সাংবাদিকের ওপর হামলা

নিউ ইয়র্কে আ.লীগের সংবাদ সম্মেলনে সাংবাদিকের ওপর হামলা

by bnbanglapress

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আওয়ামীলীগের সংবাদ সম্মেলনে সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিউ ইয়র্কের কুইন্স প্যালেসে আওয়ামীলীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী এমন একটি প্রশ্ন করায় উপস্থিত আওয়ামীলীগের নেতাকর্মিরা ক্ষিপ্ত হয়ে প্রবাসী সাংবাদিক ফরিদ আলমের ওপর অতর্কিত হামলা চালায়। ফরিদ আলম নিউ ইয়র্ক ভিত্তিক নতুন টিভি চ্যানেল (নিউজ কম্যুনিকেশন নেটওয়ার্ক) এনসিএন’র নির্বাহী সম্পাদক ও হেড অব অপারেশনের দায়িত্ব পালন করছেন। নিউ ইয়র্কে তিনি বিএনপি ঘরোনার একজন সাংবাদিক হিসেবে পরিচিত।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরের উপর বুধবার নিউ ইয়র্কের কুইন্স প্যালেসে সাংবাদিক সম্মেলন আহবান করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি বিপ্লব বড়ুয়া। এ সময় তাদের সাথে মঞ্চে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ২ ডজনেরও বেশি নেতাকর্মি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরের নানা সফলতা নিয়ে কথা বলেন আওয়ামীলীগের নেতাকর্মিরা। এরপর প্রবাসী সাংবাদিকরাও একের পর এক প্রশ্ন করেন। এক পর্যায়ে এনসিএন’র সাংবাদিক ফরিদ আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী এমন একটি প্রশ্ন করে বসেন। তিনি আওয়ামীলীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি বিপ্লব বড়ুয়া জানতে চান
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪১ জনের বহর নিয়ে যুক্তরাষ্ট্রে আসা এবং বসার বেঞ্চ উদ্বোধন, বঙ্গবন্ধুর নামে গাছ লাগানো এসব নাম সর্বস্ব কর্মসূচি ছাড়া করোনার মধ্যে এই বিশাল বহর নিয়ে সফরের প্রাপ্তি কী? তার এমন প্রশ্নে তেলেবেগুনে জ্বলে উঠে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। শারীরিকভাবে হামলার শিকার হন তিনি। সংবাদ সম্মেলনে এনসিএন’র মাইক্রোফোন দেখেই নেতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরসঙ্গী। একপর্যায়ে সেখানে উপস্থিত কয়েকজন নেতা তেড়ে আসে সাংবাদিক ফরিদ আলমের প্রতি। চালায় নির্মম অতর্কীত হামলা। উপস্থিত অন্য সাংবাদিকরা এ সময় মানববর্ম রচনা করে তাকে বাচানোর চেষ্টা করেন। এ ঘটনায় সাংবাদিক সম্মেলন ব্যাহত হয়। আওয়ামীলীগের নেতাকর্মিদের এহেন কর্মকান্ডে উপস্থিত সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী