Home বাংলাদেশরংপুর সৈয়দপুরে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ

সৈয়দপুরে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

এম আর আলী টুটুল সৈয়দপুর নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ উঠেছে। সোমবার (১৭ অক্টোবর) দুপুরে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. ইসমাইল হোসেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, লক্ষণপুর বাড়াইশালপাড়ার আদর্শপল্লীতে ২০ শতাংশ জমি কিনে বসবাস করে আসছেন। দীর্ঘদিন যাবত প্রতিবেশি মো. আব্দুল করিম এ জমির কিছু অংশ জোরপুর্বক দখল করেছেন। শুধু তাই নয় ইতিপূর্বে সিমানা প্রাচীর ভেঙ্গে শুপাড়িগাছ, বাশঁঝাড় কেটে আব্দুল করিম তাঁর বাড়ির সামনের বাকী অংশটুকু দখলের চেষ্টা করেন। এ সময় প্রতিবেশিরা বাধা দিলে তাঁরা পালিয়ে যায়।

তিনি বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে নিজের জীবনকে বাজি রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে অস্ত্র হাতে যুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীর করেছি। আমি একজন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা। স্বাধীনতার এ দীর্ঘদিনের পরও ভূমিদস্যু আব্দুল করিম ও তাঁর সহযোগীদের খুন গুমের হুমকি ধামকিতে আমিসহ গোটা পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।

তিনি আরও অভিযোগ করে বলেন, আব্দুল করিম প্রভাবশালী হওয়ায় এ ইউনিয়ন চেয়ারম্যান মো. শাহাজাদা সরকার পক্ষপাতমূলক আচরণ করছেন। তিনি আমাকে একটি নোটিশ দিয়েছেন তাতে আমাকে বীর মু্িক্তযোদ্ধা সম্বোধন করেননি। এছাড়া আমাকে পর পর দুইটি নোটিশ দেওয়ার কথা উল্লেখ করেছেন। কিন্তু আমি কোন সাড়া দেয়নি। এ টা সম্পূর্ণরুপে আদালত অবমাননা হয়েছে বলে মিথ্যাচার করেছেন। অথচ আমি কোন নোটিশেই পায়নি।

এ জমি উদ্ধার ও দখলমুক্ত করার জন্য প্রশাসনের সহায়তা চান বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. ইসমাইল হোসেন। অভিযোগ প্রসঙ্গে মো. আব্দুল করিম বলেন, বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. ইসমাইল হোসেনের সব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। আমি আমার জায়গাতেই বাড়ি নির্মাণ করে বসবাস করছি।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী