এবার রংপুরে পরিবহন ধর্মঘট

বাংলাপ্রেস ডেস্ক
২৭ অক্টোবর, ২০২২

রংপুর প্রতিনিধি: ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে রংপুর মোটর মালিক সমিতি। মহাসড়কে নছিমন-করিমনসহ অবৈধ যানচলাচল বন্ধ ও সড়কে প্রশাসনিক হয়রানি বন্ধের দাবিতে এ ধর্মঘটের আহ্বান করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার (২৮ অক্টোবর) সকাল ছয়টা থেকে শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা ছয়টা পর্যন্ত রংপুরে কার্যকর থাকবে এ ধর্মঘট। এ সময়ের মধ্যে রংপুর-কুড়িগ্রাম সড়কে বাস, মিনিবাস, মাইক্রোবাস ও ট্রাক চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়েছে।

এ বিষয়ে রংপুর জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আফতাবুজ জামান নিপ্পন বলেন, আমরা মোটর মালিক সমিতি, ট্রাক মালিক সমিতি, ট্রাক্টর মালিক সমিতি আর মাইক্রোবাস মালিক সমিতি যৌথ সভার মাধ্যমে এই ধর্মঘট আহ্বান করেছি। সবার সম্মতিতেই শুক্রবার ভোর ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর জেলার সব রুটে বাস, মিনিবাস, ট্রাক এবং মাইক্রোবাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে, শনিবারই রংপুরে বিভাগীয় গণসমাবেশের আহ্বান করেছে বিএনপি। তাই এ দিনই মোটর মালিক সমিতির পরিবহন ধর্মঘট ডাকা নিয়ে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন দলটির নেতাকর্মীরা। এর আগে, বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন ২১ অক্টোবর পরিবহন ধর্মঘট শুরু হয় খুলনায়। সড়ক ও মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি, ইজিবাইকসহ সব অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয় বলে জানায় সংশ্লিষ্টরা। তবে বিএনপির দাবি ছিল, গণসমাবেশকে বানচাল করতেই এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

বিপি>আর এল